বাংলাদেশ সফর নিয়ে রোমাঞ্চিত অস্ট্রেলীয় তারকা

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

মাঝখানে একদিন বাকি। এর পরই মাঠে গড়াবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। পাঁচ ম্যাচের সিরিজকে সামনে রেখে তিনদিন হলো বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দলের সঙ্গে এবারই প্রথম বাংলাদেশে এসেছেন অসি তারকা অ্যাশটন টার্নার। তবে প্রথম সফর হলেও বাংলাদেশের কন্ডিশন নিয়ে সতীর্থদের কাছ থেকে ধারণা নিয়ে নিয়েছেন তিনি।  বাংলাদেশ সফর নিয়ে বেশ রোমাঞ্চিত এই অস্ট্রেলীয় তারকা।

বাংলাদেশ সফরের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদেরই মাটিতে খেলেছে অস্ট্রেলিয়া। সেখানে ক্যারিবীয়দের বিপক্ষে উইকেট ছিল স্পিন সহায়ক। সেই সুবিধা মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেও পেতে বলে ধারণা পেয়েছেন টার্নার। তাই মূলত ব্যাটে-বলে লড়াইয়ের জন্য মুখিয়ে আছেন তিনি।

আজ রোববার শেষ হয়েছে ক্রিকেটারদের কোয়ারেন্টিন পর্ব। করোনা টেস্টেও নেগেটিভ এসেছে সবার। তাই সকাল থেকে শুরু হয়েছে অনুশীলন। বিকেলে নিজেদের অনুশীলন শুরুর আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টার্নার জানালেন, সিরিজ নিয়ে নিজেদের ভাবনার কথা।

টার্নার বলেন, ‘প্রথমবার বাংলাদেশে এসে আমি খুবই রোমাঞ্চিত। এখানে যারা আগে খেলেছে, তাদের সঙ্গে কথা বলে যা বুঝলাম, ওয়েস্ট ইন্ডিজে যেসব উইকেটে খেলেছি, এখানে ভিন্ন কিছু হবে না। স্পিনার হিসেবে আমি রোমাঞ্চিত যে এরকম উইকেট পাব, যেখানে স্পিনারদের সহায়তা থাকে। অস্ট্রেলিয়ায় এটা সবসময় পাওয়া যায় না। ব্যাটসম্যান হিসেবেও আমরা জানি যে, দারুণ কিছু স্পিনারের মুখোমুখি হতে হবে আমাদের, কোনো সংশয় নেই যে তারা অনেক ওভার বোলিং করবে।’

অসি তারকা আরও বলেন, ‘ঢাকায় আসার পর প্রথম তিন দিন আইসোলেশনে ছিলাম। আজ বিকেলে আমাদের অনুশীলন শুরু হয়েছে। দলের কয়েকজন আগের সফরগুলোয় এই মাঠে খেলেছে। কন্ডিশন দেখতে, অনুশীলন করতে এবং মঙ্গলবারের ম্যাচের জন্য নিজেদের যতটা সম্ভব প্রস্তুত করে তুলতে চাই।’

আজ ও আগামীকাল সোমবার চলবে দুদলের অনুশীলন। ৩ আগস্ট থেকে শুরু হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ব্যাটে-বলের লড়াই। আজ সকাল ১০টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে  মাহমুদউল্লাহর নেতৃত্বে ১৭ জনের স্কোয়াড নিয়ে অনুশীলন শুরু করেছে স্বাগতিকরা। অনুশীলনের আগে করোনা টেস্টে নেগেটিভ এসেছেন ক্রিকেটার ও দুদলের সাপোর্ট স্টাফরা। তাই আগের সময় অনুযায়ী সব ঠিকঠাক হচ্ছে।

ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। সবগুলো ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

এর আগে ম্যাচের দিনক্ষণ জানিয়েছিল বিসিবি। অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচ আগামী ৩ আগস্ট। দ্বিতীয় ম্যাচটি হবে পরদিনই। পরের তিন ম্যাচ হবে যথাক্রমে ৬, ৭ ও ৯ আগস্ট।