বাউন্সারের আঘাতে হাসপাতালে রাসেল

Looks like you've blocked notifications!
মাথায় বলের আঘাত পেয়েছেন আন্দ্রে রাসেল। ছবি : সংগৃহীত

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) প্রথম ম্যাচ খেলতে নামেই মাথায় আঘাত পেয়েছেন আন্দ্রে রাসেল। কোয়েটা গ্লাডিয়েটরসের হয়ে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে ব্যাট করতে নামেই ঘটে এই বিপত্তি। এ জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এই ক্যারিবীয় অলরাউন্ডারকে।  

গতকাল শুক্রবার রাসেলের দল কোয়েটা গ্লাডিয়েটরস মুখোমুখি হয়েছিল ইসলামাবাদ ইউনাইটেডের। সেই ম্যাচে মুসা খানের একটি বাউন্সার গিয়ে লাগে রাসেলের হেলমেটে। বেশ ভালোই চোট পান তিনি। যে কারণে স্ক্যান করাতে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁক

ইনিংসের ১৪ ওভারে বল করতে যান পাকিস্তানের তরুণ বোলার মুসা খান। তাঁকে পরপর দুটি ছয় মারার পরের বলটাই সজোরে লাগে রাসেলের হেলমেটে। তবে প্রাথমিক চিকিৎসার পর আবার ব্যাট করেন রাসেল। কিন্তু তার পরের বলেই আউট হয়ে যান তিনি।

চোট লাগার পর প্রথম দিকে কোনো সমস্যা হয়নি। প্রাথমিক চিকিৎসার পর ব্যাট করতে শুরু করলেও পরে চোটের জায়গায় সমস্যা শুরু হয়। যে কারণে তিনি ফিল্ডিং করতে নামেননি। তাঁর বদলে ‘কনকাসন সাব’ হিসেবে নাসিম শাহকে নামায় গ্লাডিয়েটরস।

অন্যদিকে রাসেলকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অ্যাম্বুলেন্সে তোলার সময়ও তাঁকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয়েছে। স্ট্রেচারেও মাথায় হাত দিয়ে যেভাবে শুয়ে ছিলেন রাসেল, দেখেই বোঝা যাচ্ছিল, শরীরে কোনো সমস্যা হচ্ছে।

এদিনে শুরু থেকে ছন্দে ছিল না গ্লাডিয়েটরস। শুরুতে ব্যাট করতে নেমে ৪৯ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে। আশা করা হয়েছিল, রাসেল হয়তো ব্যাট হাতে তাঁদের ভালো জায়গায় নিয়ে যাবেন। কিন্তু সে রকম কিছুই হয়নি। উল্টে চোট পেয়ে হাসপাতালে যেতে হয় রাসেলকে। ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১৩৩ রান করে গ্ল্যাডিয়েটরস। জবাবে ব্যাট করতে নেমে ১০ ওভারেই কোনো উইকেট না হারিয়ে ১৩৭ রান তুলে নেয় ইসলামাবাদ ইউনাইটেড। ১০ উইকেটে জেতে তারা।