বাফুফে নির্বাচন : সম্মিলিত পরিষদের জয়জয়কার

Looks like you've blocked notifications!
বাফুফে নির্বাচনে সম্মিলিত পরিষদের আধিপত্য। নির্বাচন শেষে নিজেদের উচ্ছ্বাস জানান তাঁরা। ছবি : সংগৃহীত

কাজী সালাউদ্দিনের জয়ের মাধ্যমে গতকাল শনিবার শেষ হল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচন। চতুর্থবারের মতো দেশের ফুটবলকে নেতৃত্ব দেবেন কাজী সালাউদ্দিন। নির্বাচনে শুধু সালাউদ্দিন একাই নন, তাঁর প্যানেল থেকেই বেশি প্রার্থী জয়লাভ করেছেন।

একুশ সদস্যের নির্বাহী কমিটির নির্বাচনে শীর্ষ পাঁচটিসহ ১৪ পদে বিজয়ী হয়েছেন সালাউদ্দিনের সম্মিলিত পরিষদের প্রার্থীরা।

অন্যদিকে শেখ মোহাম্মদ আসলামের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ থেকে জিতেছেন ছয়জন সদস্য। বাকি একটি পদ নিয়ে আবারও লড়াই হবে ৩১ অক্টোবর। চতুর্থ সহসভাপতি পদে সমান ৬৫টি করে ভোট পেয়েছেন দুই প্রার্থী তাবিথ আউয়াল ও মহিউদ্দিন আহমেদ মহি। তাই এ দুজনের আবার ভোট হয়ে সে পদটি নিশ্চিত হবে।

সম্মিলিত পরিষদ থেকে যে ছয়জন সদস্য পদে হেরেছেন তাঁরা হলেন শওকত আলী খান জাহাঙ্গীর, অমিত খান শুভ্র, ইকবাল হোসেন, আসাদুজ্জামান মিঠু ও সৈয়দ রিয়াজুল করিম। সমন্বয় পরিষদ থেকে সদস্য পদে বিজয়ী ছয়জন হলেন আবদুল ওয়াদুদ পিন্টু (৮৬ ভোট), আরিফ হোসেন মুন (৮৫), টিপু সুলতান (৮১), আমের খান (৬৯), সাইফুল ইসলাম (৬৯) ও মহিদুর রহমান মিরাজ (৬৮)।

সম্মিলিত পরিষদের জয়ী সদস্যরা হলেন জাকির হোসেন চৌধুরী (৮৭ ভোট), বিজন বড়ুয়া (৮৫), নুরুল ইসলাম নুরু (৮৪), মাহিউদ্দিন আহমেদ সেলিম (৮৪), সত্যজিৎ দাশ রুপু (৭৬), ইলিয়াস হোসেন (৭৫), ইমতিয়াজ হামিদ সবুজ (৭৪), মাহফুজা আক্তার কিরণ (৭০) এবং হারুনুর রশিদ (৭০)।

সব মিলিয়ে জয়ী হয়েছেন যে ২০ জন

সভাপতি : কাজী মোহাম্মদ সালাউদ্দিন।

সিনিয়র সহসভাপতি : আবদুস সালাম মুর্শেদী।

সহসভাপতি : ইমরুল হাসান, কাজী নাবিল আহমেদ, আতাউর রহমান মানিক।

সদস্য : জাকির হোসেন চৌধুরী, আবদুল ওয়াদুদ পিন্টু, বিজন বড়ুয়া, আরিফ হোসেন মুন, নুরুল ইসলাম নুরু, মাহিউদ্দিন আহমেদ সেলিম, টিপু সুলতান, সত্যজিৎ দাশ রুপু, ইলিয়াস হোসেন, ইমতিয়াজ হামিদ সবুজ, মাহফুজা আক্তার কিরণ, হারুনুর রশিদ, আমের খান, সাইফুল ইসলাম ও মহিদুর রহমান মিরাজ।