বার্টিকে দিয়ে অস্ট্রেলিয়ার ৪২ বছরের অপেক্ষার অবসান

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ার টেনিস তারকা অ্যাশলি বার্টি। ছবি : সংগৃহীত

এক-দুবছর নয়, অস্ট্রেলিয়ার দীর্ঘ ৪২ বছরের অপেক্ষার অবসান ঘটালেন দেশটির টেনিস তারকা অ্যাশলি বার্টি। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনে এই প্রথম ফাইনালে উঠেছেন এই অসি তারকা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুসারে, ১৯৮০ সালের পর থেকে অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের ফাইনালে যেতে পারেনি স্বাগতিক দেশের কেউ। অবশেষে সেই অপেক্ষার প্রহর ফুরাল বার্টিকে দিয়ে।   

আজ বৃহস্পতিবার রড লেভার অ্যারেনায় আসরের প্রথম সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের ম্যাডিসন কিইসকে হারিয়ে ফাইনালের টিকেট পান বার্টি। সরাসরি সেটে যুক্তরাষ্ট্রের টেনিস খেলোয়াড়কে হারিয়েছেন নারীদের বিশ্ব র্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই তারকা। এক ঘণ্টা দুই মিনিটের লড়াইয়ে কিইসকে ৬-১, ৬-৩ গেমে হারিয়েছেন তিনি।

২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেছেন বার্টি। এরপর গেল বছর উইম্বলডনের শিরোপাও উঠেছে তাঁর হাতে। এবার নতুন বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ছোঁয়ার অপেক্ষায় এই অসি তারকা।

প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠে বার্টি বলেন, 'সত্যি বলতে, এটা অবিশ্বাস্য। আমি এখানে আমার সেরা টেনিসটা খেলতে পেরে আনন্দিত।'