বার্সার জয়ের রাতে রিয়ালের হতাশা 

Looks like you've blocked notifications!
রিয়াল ও মায়োর্কা ম্যাচ। ছবি: রিয়াল মাদ্রিদের ফেসবুক পেজ থেকে

লা লিগায় ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা দাপুটে জয় পেলেও হারের মুখ দেখেছে রিয়াল মাদ্রিদ। আত্নঘাতী গোল আর পেনাল্টি মিসের মাশুল দিয়েছে লস ব্লাঙ্কোসরা। মায়োর্কার ঘরের মাঠে রিয়ালের হার ১-০ গোলে।

করিম বেনজেমা যে এই ম্যাচে খেলতে পারছেন না তা আগেই জানা ছিল। এরপর ম্যাচের আগে ওয়ার্ম আপের সময় চোট পান নিয়মিত গোলরক্ষক থিবো কোর্তোয়া। গুরুত্বপূর্ণ এই দুই খেলোয়াড়কে ছাড়া একাদশ সাজাতে বেশ বেগ পেতে হয় রিয়াল কোচ কার্লো আনচেলত্তিকে। চোটের কারণে যেহেতু বেনজেমা নেই, তাই সেন্টার ফরোয়ার্ডের দায়িত্বটা দেয়া হয় রদ্রিগোকে। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ব্রাজিলিয়ান তরুণ। 

ম্যাচের শুরুটা খুবই বাজে হয় রিয়ালের। ম্যাচের ১৪তম মিনিটেই গোল খেয়ে বসে সফরকারীরা। বাঁ দিক দিয়ে দানি রদ্রিগেজের বাড়ানো বল খুঁজে পায় মুরিকিকে। কসোভা স্ট্রাইকারকে নজরে রেখেছিলেন নাচো। দুজনই একসঙ্গে লাফিয়ে ওঠেন, প্রথমে মুরিকি আর পরে নাচের মাথায় বল লেগে বল জালে জড়ায়। আত্নঘাতী গোলে ১-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল।

গোল হজমের পর দ্রুতই ঘুঁরে দাঁড়ানোর চেষ্টা করতে থাকে রিয়াল। তবে রক্ষণভাগে নজর বাড়িয়ে রিয়ালকে সেই সুযোগই দেয়নি মায়োর্কা। প্রথমার্ধের বাকি সময়ে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে না পারায় পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় লস ব্লাঙ্কোসদের।

দ্বিতীয়ার্ধে লুকা মদ্রিচ, টনি ক্রুসরা নামার পর আক্রমণের ধার কিছুটা বাড়ে রিয়ালের। তবে রিয়ালের সেসব আক্রমণ খুব সহজেই প্রতিহত করে মায়োর্কা গোলরক্ষক। ম্যাচের ৬০তম মিনিটে ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল রিয়াল। তবে পেনাল্টির সুযোগ কাজে লাগাতে পারেনি অ্যাসেনসিও। দুর্দান্ত সেভে তার পেনাল্টি রুখে দেন মায়োর্কা গোলরক্ষক। ম্যাচের বাকি সময়ে জোরাল তেমন কোনো আক্রমণ করতে না পারায়, হার নিয়েই মাঠ ছাড়তে হয় সফরকারীদের। 

এদিকে, রিয়াল মাদ্রিদ হারলেও জয় পেয়েছে বার্সেলোনা। সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করার পাশাপাশি রিয়ালের সঙ্গে ব্যবধান ৮ এ নিয়ে গেছে কাতালানরা। ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুয়ে অব্স্থান রিয়ালের। আর ২০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে মায়োর্কা।