বায়ো-বাবল নেই, ভেবেই স্বস্তি পাচ্ছেন ভারতীয় তারকা

Looks like you've blocked notifications!
রোহিত শর্মার সঙ্গে ঋষভ পন্থ। ছবি : সংগৃহীত

নভেল করোনাভাইরাস সবকিছু বদলে দিয়েছিল। বদলে দিয়েছিল ক্রিকেটারদের জীবনও। বায়ো-বাবলের মতো কঠিন বলয়ে থেকে লম্বা সময় খেলতে হয়েছে তাঁদের। এতে হাঁফিয়ে ওঠার কথা শুনিয়েছিলেন অনেকেই। অনেকে এই বলয় থেকে বাঁচতে ক্রিকেট থেকে বিরতিও নিয়েছিলেন।

তবে সেসব এখন ধীরে ধীরে অতীত হচ্ছে। করোনার প্রভাব কমায় ক্রিকেটে ফিরতে শুরু করেছে তার আগের ছন্দে। ভারতীয় ক্রিকেট বোর্ডও ঘোষণা দিয়েছে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে কোনো বায়ো-বাবল থাকছে না। বিষয়টি শুনে স্বস্তি অনুভব করছেন ভারতের বর্তমান তারকা ঋষভ পন্থ।

একটি পডকাস্ট আলোচনায় ঋষভ বলেছেন,‘জৈব বলয়ের বাইরে থাকতে পারব ভেবে খুবই ভাল লাগছে। আশা করব, ভবিষ্যতেও আর এই বলয়ের মধ্যে থাকতে হবে না। এত কঠিন সময়ের মধ্যে দিয়ে আমাদের যেতে হয়েছে! এবার এর বাইরে আসতে পারব ভেবেই স্বস্তি পাচ্ছি।’

তরুণ এই তারকা ক্রিকেটার আরো বলেন, ‘প্রায় সারা বছর ধরে খেলে যেতে হয় চাপের মধ্যে। যে কারণে মানসিক ভাবে ফুরফুরে থাকাটা খুব জরুরি। মানসিক ভাবে তাজা না থাকলে মাঠে নেমে শতভাগ দেওয়া যায় না। তাই মানসিক দিকটার দিকে নজর দেওয়া প্রয়োজন।’

আগামী ৯ জুন থেকে শুরু হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের প্রথম ম্যাচটি হবে দিল্লিতে।