বিকেএসপিতে সাকিব-তামিমদের লড়াই শুরু

Looks like you've blocked notifications!
বাংলদেশ জাতীয় দলের ক্রিকেটারেরা। ছবি : সংগৃহীত

ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে আজ বৃহস্পতিবার প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছেন বাংলাদেশ দলের ক্রিকেটারেরা। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) তিন নম্বর মাঠে সকাল ১০টায় শুরু হয়েছে ম্যাচটি।

মোট ৪০ ওভারের ম্যাচ আয়োজন করেছে বিসিবি। যেখানে প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারেরা দুই দলে ভাগ হয়ে খেলছেন। একদল হলো মাহমুদউল্লাহ একাদশ, আরেকদল তামিম ইকবাল একাদশ। শক্তির দিক দিয়ে তামিম একাদশ থেকে কিছুটা এগিয়ে মাহমুদউল্লাহ একাদশ। যেখানে খেলছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমদের মতো তারকারা।

ম্যাচটির আগে অবশ্য দাদিকে হারানোর দুঃসংবাদ পেয়েছেন সাকিব আল হাসান। কিন্তু প্রস্তুতি ম্যাচে অংশ নিতে দাদিকে শেষবারের মতো দেখতে এখনো বাড়ি ফিরতে পারেননি সাকিব। দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এনটিভি অনলাইনকে জানিয়েছেন, এখনো সাকিবের বাড়ি যাওয়ার ব্যাপারে নিশ্চিত নন তাঁরা। দলের সঙ্গে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছেন দেশসেরা অলরাউন্ডার।

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ম্যাচগুলো মাঠে বসে দেখবেন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

অন্যদিকে কোয়ারেন্টিন পর্ব শেষ করে ১৮ জানুয়ারি বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম দুটি ওয়ানডে। আগামী ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

এরপর ২৮ থেকে ৩১ জানুয়ারি চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। এরপর ৩ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, ১১ ফেব্রুয়ারি থেকে।

তামিম একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, আফিফ হোসেন, মেহেদি হাসান, সাইফউদ্দিন, নাসুম আহমেদ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

মাহমুদউল্লাহ একাদশ: ইয়াসির আলী চৌধুরী, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন ও শরীফুল ইসলাম।