বিকেএসপিতে হাসল সাকিবের ব্যাট

Looks like you've blocked notifications!
বিকেএসপিতে হাফসেঞ্চুরি পেয়েছেন সাকিব। ছবি : বিসিবি

নিষেধাজ্ঞা থেকে ফেরার পর ব্যাট হাতে একেবারেই মলিন ছিলেন সাকিব আল হাসান। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নয়টি ম্যাচে বড়ো কোনো ইনিংস খেলতে পারেননি দেশসেরা এই ক্রিকেটার। অবশেষে ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে আয়োজিত প্রস্তুতি ম্যাচে হেসেছে তাঁর ব্যাট। বিকেএসপিতে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আজ শনিবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তামিম একাদশের মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ একাদশ। মাহমুদউল্লাহর দলের হয়ে আগে ব্যাট করতে নেমে ৫২ রান করেছেন সাকিব। ৮২ বলে তাঁর ইনিংসে ছিল এক ছক্কা ও এক বাউন্ডারি। এ ছাড়া হাফসেঞ্চুরি করেছেন নাঈম শেখ (৫০)।

আগের প্রস্তুতি ম্যাচটি ছিল ৪০ ওভারের। আজকের ম্যাচটি হচ্ছে ৪৫ ওভারের। আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ২২৩ রান করেছে মাহমুদউল্লাহ একাদশ।

অন্যদিকে আগামী ১৮ জানুয়ারি বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম দুটি ওয়ানডে। আগামী ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

এরপর ২৮ থেকে ৩১ জানুয়ারি চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। এরপর ৩ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, ১১ ফেব্রুয়ারি থেকে।

তামিম একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, আফিফ হোসেন, মেহেদি হাসান, সাইফউদ্দিন, নাসুম আহমেদ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

মাহমুদউল্লাহ একাদশ : ইয়াসির আলী চৌধুরী, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন ও শরীফুল ইসলাম।