বিকেলে ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে দল

Looks like you've blocked notifications!

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। সফরে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি খেলবে তারা। যার জন্য আজ শনিবার বিকেল ৪টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবে সফরকারীরা। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট। এর আগে অবশ্য বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। দুদিনের ম্যাচটি হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। 

টেস্টের পর সিলেট পর্বে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ। আগামী ১ মার্চ সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ ৩ ও ৬ মার্চ। ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আবারও ঢাকায় ফিরবে দুই দল।

আগামী ৯ মার্চ মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। একই ভেন্যুতে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি ১১ মার্চ।

বাংলাদেশ সফরে জিম্বাবুয়ের স্কোয়াডে নেই নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে টেস্ট সিরিজে বিশ্রামে থাকবেন তিনি।

একমাত্র টেস্টে না থাকলেও উইলিয়ামস ফিরবেন সীমিত ওভারের সিরিজে। নিয়মিত টেস্ট অধিনায়ক না থাকায় বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়েকে নেতৃত্ব দেবেন মিডল অর্ডার ব্যাটসম্যান ক্রেইগ আরভিন।

একনজরে জিম্বাবুয়ে স্কোয়াড : সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসাভরে, ক্রিস্টোফার এমপুফু, ব্রায়ান মুদজিগানিয়ামা, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতমবদজি, আনিসলে আনডলোভু, ভিক্টর নিয়াউচি, ব্রেন্ডর টেলর, ডোনাল্ড টিরিপানো ও চার্লটন টিশুমা।