বিপিএলে ভালো করে জাতীয় দলে ফেরার প্রত্যাশা সাব্বিরের

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অনুশীলনে সাব্বির। ছবি –চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

প্রায় আড়াই বছর হলো বাংলাদেশ জাতীয় দলের বাইরে সাব্বির রহমান। ক্যারিয়ারের শুরুতে দলের অন্যতম একজন হয়ে ওঠা সাব্বির কয়েক বছর ধরে নিজেকে হারিয়ে খুঁজছেন।

নিজের চেনা আঙিনায় পুনরায় ফিরতে গেল কয়েক মাস ধরে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন সাব্বির। ঢাকায় কিংবা নিজের শহর রাজশাহী—যে খানেই সুযোগ পান নেমে পড়েন অনুশীলনে। ব্যাটিং, স্কিল, জিম কোনোটাই বাদ দিচ্ছেন না। সুযোগ পেলে নিচ্ছেন সিনিয়দের তালিম। দেশের জার্সিতে পুনরায় ফেরার জন্য যতরকম পরিশ্রম সবই করেছেন গেল কয়েক মাসে।

এবার এতদিনের পরিশ্রম বাইশ গজে দেখানোর পালা। একদিন বাদেই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলবেন সাব্বির। চট্টগ্রামের জার্সিতে ভালো করে জাতীয় দলে ফিরতে মুখিয়ে আছেন ডানহাতি এই ব্যাটার।

আজ বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই প্রত্যাশার কথাই আভাস দিলেন সাব্বির। তিনি বলেন, ‘বিপিএল যে শুরু হচ্ছে এটা আমাদের জন্য খুব বড় সুখবর। বিশেষ করে, এটা আমাদের জন্য এটা অনেক বড় মঞ্চ। জাতীয় দলে ফেরার জন্য এটা বড় জায়গা। আশা করছি, ভালো করছি হবে। বিপিএলকে সামনে রেখেই এতদিন পরিশ্রম করেছি। বিপিএলে চোখ ছিল। ভালো প্রস্তুতি নিয়েছি। চট্টগ্রামের হয়ে ভালো যেন করতে পারি এই দোয়াই সবার কাছে চাইছি।’

শুধু নিজের নয়, জাতীয় দলে বাইরে থাকা সব খেলোয়াড়দের কথাও বললেন সাব্বির, ‘এটা শুধু আমার জন্য না, যারা জাতীয় দলের বাইরে আছে তাঁদের সবার জন্যই এটা অনেক বড় মঞ্চ, সবাই কামব্যাক করার চেষ্টায় থাকবে। নিজের আত্মবিশ্বাস ভালো আছে। এটা কাজে লাগাতে চাই। যেভাবে অনুশীলন করেছি আশা করছি ভালো কিছু হবে। এখন পর্যন্ত সব ঠিকঠাক আছে। দেখা যাক সামনে কী হয়। ’

এবারের বিপিএলে তারুণ্যনির্ভর দল গড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে তরুণদের নিয়ে গড়া দলটিকে একেবারে আনকোরা বলার সুযোগ নেই। কারণ জাতীয় দলের হয়ে খেলা অনেকেই আছেন বন্দরনগরীর দলটিতে। বাংলাদেশ দলে খেলা নাসুম আহমেদ, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, শামীম আহমেদদের মতো তরুণরা আছেন দলটিতে। সেই সঙ্গে সাব্বির-আকবরদের মতো তারকারাও আছেন। সবমিলিয়ে তারুণ্যের শক্তিতে বিপিএলে লড়বে চট্টগ্রাম। টুর্নামেন্ট মাঠে গড়াবে আগামী ২১ জানুয়ারি।