বিশ্বকাপের আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

Looks like you've blocked notifications!
আর্জেন্টিনা ফুটবল দল। ছবি : সংগৃহীত

বিশ্বকাপের আর বেশিদিন বাকি নেই। চলতি বছর নভেম্বরে মাঠে গড়াবে ফুটবলের বৈশ্বিক লড়াই। মূল টুর্নামেন্টের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে  হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে অবশ্য এখনো অফিশিয়ালি জানানো হয়নি। তবে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জানিয়েছে হন্ডুরাস ফুটবল ফেডারেশন।

এমএসসি ফুটবলের প্রতিবেদন অনুসারে, আগামী ২৩ সেপ্টেম্বর হন্ডুরাসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। চার দিন পর জ্যামাইকার বিপক্ষে আরও একটি ম্যাচ খেলতে পারে তারা।    

হন্ডুরাসের বিপক্ষে ম্যাচটিতে হবে ফ্লোরিডার অঙ্গরাজ্যে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে। হন্ডুরাস কোচ দিয়েগো মার্টিন ভাজকুয়েজ এক বিবৃতিতে এ ব্যাপারে বলেছেন, ‘আর্জেন্টিনা এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট আর মেসি হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়; তাদের সঙ্গে খেলার এই সুযোগটা আমরা উপভোগ করতে চাই।’

অন্যদিকে ব্রাজিলও বিশ্বকাপের আগে দুটি ম্যাচ খেলবে। বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আগামী ২৩ ও ২৭ সেপ্টেম্বর হবে ম্যাচ দুটি। তবে ম্যাচ দুটির ভেন্যু এখনো চূড়ান্ত হয়নি। তবে ম্যাচটি ইউরোপের কোনো ভেন্যুতেই হবে।

বিশ্বকাপের বাছাই পর্বের লাতিন অঞ্চল থেকে গ্রুপ সেরা হয়ে মূল পর্ব নিশ্চিত করে ব্রাজিল। অন্যদিকে আর্জেন্টিনা রানার্সআপ হয়ে কাতারের টিকেট নিশ্চিত করে।

আগামী ২০ নভেম্বর থেকে কাতারে শুরু এবারের বিশ্বকাপ। কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপে খেলবে ব্রাজিল। একই গ্রুপে তাদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন। অন্যদিকে ‘সি’ গ্রুপে খেলবে আর্জেন্টিনা। একই গ্রুপে তাদের  প্রতিদ্বন্দ্বী মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরব।