বিশ্বকাপের জন্য শেন বন্ডকে নিয়েছে নিউজিল্যান্ড

Looks like you've blocked notifications!
সাবেক গতি তারকা শেন বন্ড। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশিদিন বাকি নেই। আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে বৈশ্বিক এই আসর। বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের কোচিং বিভাগে সাবেক গতি তারকা শেন বন্ডকে দলে নিয়ে নিয়েছেন নিউজিল্যান্ড।

পেস বোলিং কোচ হিসেবে কিউইদের কোচিং বিভাগে থাকবেন বন্ড। অবশ্য আগের বোলিং কোচ শেন জার্গেনসেনও দায়িত্বে বহাল থাকছেন। দুজন মিলেই সামালাবেন এই বিভাগ।

বিশ্বকাপের আগে আরব আমিরাতেই হবে আইপিএলের বাকি অংশ। ওই সময়েও বন্ড থাকছেন আরব আমিরাতে। কারণ মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ তিনি। সবমিলে বিশ্বকাপের কন্ডিশন ও উইকেট নিয়ে বন্ডের অভিজ্ঞতা কাজে লাগাতেই তাঁকে দলে নিয়েছে কিউইরা।

শেন বন্ডকে নিয়ে কিউই দলের প্রধান কোচ গ্যারি স্টেড বলেন, ‘শেন আমাদের দলের আবহে কাজ করেছে আগে এবং আমাদের সম্পর্কে জানে। বিশ্বকাপের ঠিক আগেই সংযুক্ত আরব আমিরাতে কাজ করবে সে। আশা করি, ওই টুর্নামেন্টের ভেতরের কৌশলগত কিছু সে আমাদের দলে বয়ে আনতে পারবে। কোচিং স্টাফে বাড়তি একজন সহযোগী হবে সে (বন্ড), বিশেষ করে বোলারদের জন্য। স্পিন ও পেস বোলারদের নিয়ে কাজ করবে সে এবং তাদের নিয়ে পরিকল্পনা তৈরি করবে। এই টুর্নামেন্ট খুব গতিময়, তাই অন্যদের চেয়ে এক পদক্ষেপ এগিয়ে থাকতে হবে আমাদের।’

এদিকে কিছুদিন আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ভারত সিরিজের দল, বাংলাদেশ ও পাকিস্তান সফরের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। বিশ্বকাপ, ভারত সফর, বাংলাদেশ সফর, পাকিস্তান সফর—চার সিরিজের জন্য লম্বা সময় ধরে ক্রিকেটারদের বায়ো-বাবলে থাকতে হবে। সেই চিন্তা থেকে ক্রিকেটারদের মানসিক অবস্থার কথা ভেবে দল দুটি দল ভাগ করেছে দেশটির ক্রিকেটের বোর্ড।

বাংলাদেশ ও পাকিস্তান সফরের নিউজিল্যান্ড দল: টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি (ওয়ানডে), স্কট কুগেলাইন, কোল ম্যাকাঞ্জি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স (টি-টোয়েন্টি), ব্লেয়ার টিকনার, উইল ইয়াং, (পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি খেলতে যাবেন মার্টিন গাপটিল, মার্ক চ্যাপম্যান, ড্যারিল মিচেল, টড অ্যাস্টল ও ইশ সোধি)।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ভারত সিরিজের নিউজিল্যান্ড দল: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাইফার্ট, ইশ সোধি, টিম সাউদি, অ্যাডাম মিল্ন (কাভার)।