বিশ্বকাপে আত্মবিশ্বাস বাড়াতে পাওয়ার হিটিং জরুরি : লিটন দাস

Looks like you've blocked notifications!
বাংলাদেশি ব্যাটার লিটন দাস। ছবি : সংগৃহীত

চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে সবচেয়ে আলোচিত বিষয় পাওয়ার হিটিং। বাংলাদেশের খেলোয়াড়দের এই ঘাটতি নিয়ে কড়া সমালোচনা হচ্ছে। নিজেদের ঘাটতির বিষয়টি খেলোয়াড়রা নিজেরাও অনুধাবন করছেন। ওপেনার লিটন দাস মনে করেন, বাংলাদেশ যদি পাওয়ার হিটিং ক্ষমতা বাড়াতে না পারে তাহলে অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করা কঠিন হবে।

এ সম্পর্কে লিটন দাস বলেন, ‘আমরা যেখানে বিশ্বকাপ খেলব সেই মাঠটি বড় হবে। তাই আমাদের পাওয়ার হিটিং ক্ষমতা বাড়াতে হবে। এই জায়গায় আমাদের ঘাটতি রয়েছে। পাওয়ার হিটিংয়ের সামর্থ্য বাড়াতে না পারলে আমারা পিছিয়ে পড়ব। আমাদের এই বিষয়টি নিয়ে অনুশীলন করতে হবে। তা করতে পারলে বিশ্বকাপে আত্মবিশ্বাস বাড়বে।’

বাংলাদেশি ব্যাটার আরও বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা যখনই চায় চরা-ছক্কা মারতে পারে, আমাদের দলের অনেক সদস্যের সেই সামর্থ্য নেই। তাই এই জায়গা নিয়ে কাজ করতে হবে।’

এদিকে ওয়েস্ট ইন্ডিজের কাছে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে পাঁচ উইকেটে হেরেছে বাংলাদেশ। তাই টি-টোয়েন্টি সিরিজ ২-০তে হোয়াইটওয়াশ হয়েছে লাল-সবুজের দল। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

শেষ ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করে ১৬৩ করে। ম্যাচে আফিফ হোসেন ৫০ ও লিটন দাস ৪৯ রান করেন। জবাবে নিকোলাস পুরান এবং কাইল মায়ার্সের ঝলমলে হাফ সেঞ্চুরিতে ১০ বল বাকি রেখে জয়ের লক্ষ্য পৌঁছে ওয়েস্ট ইন্ডিজ।

পুরান ৩৯ বলে ৭৪ রানে অপরাজিত ছিলেন, পাঁচটি চার এবং ছক্কার ইনিংসটি সাজান তিনি। মায়ার্স ৩৮ বলে পাঁচটি ছক্কা এবং দুটি চারের সাহায্যে ৫৫ রান করেন।