বিশ্বকাপে হেরে হত্যার হুমকি পেয়েছিলেন সাবেক প্রোটিয়া অধিনায়ক

Looks like you've blocked notifications!
স্ত্রীসহ হত্যার হুমকি পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ দু প্লেসিস। ছবি : সংগৃহীত

ঘটনাটা ২০১১ সালের। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ৪৯ রানে হেরে আসর থেকে বিদায় নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সেই হারের পর স্ত্রীসহ হত্যার হুমকি পেয়েছিলেন প্রোটিয়াদের সাবেক অধিনায়ক ফাফ দু প্লেসিস।

সে ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ২২১ রান করেছিল কিউইরা। জবাবে ১৭২ রানে অলআউট হয়ে ম্যাচ হারে দক্ষিণ আফ্রিকা।

ক্রিকটেকারের খবরে জানা গেছে, বিশ্বকাপের সেই ম্যাচে হারের কারণে মৃত্যুর হুমকি পেয়েছিলেন দু প্লেসিস। সামাজিক যোগাযোগমাধ্যমে স্ত্রী ইমারি ভিসেরাসহ হত্যার হুমকি পেয়িছেলন তিনি। সেটি ছিল তাঁর ক্যারিয়ারের দশম ম্যাচ। সেই ম্যাচে ছয় নম্বরে ব্যাট হাতে নেমে ৪৩ বলে ৩৬ রান করেছিলেন তিনি।

ইএসপিএনক্রিকইনফোকে দু প্লেসিস বলেন, ‘সে ম্যাচে হেরে আমি হত্যার হুমকি পেয়েছিলাম। শুধু আমি নই আমার স্ত্রীকেও হুমকি দেওয়া হয়েছিল। এতে আমার স্ত্রী মুষড়ে পড়েছিল। তখন বিষয়টিকে ব্যক্তিগতভাবে নেই। এখন আর মনে করতে চাচ্ছি না।’

হুমকির পাওয়ার পর অনেক বেশি সতর্ক হয়ে পড়েন দু প্লেসিস। স্ত্রীকেও সর্তক করে তিনি বলেন, ‘এমন ঘটনার পর আমরা নিজেদের অনেকটা গুটিয়ে নেই। অপরিচিত কারো সঙ্গে মেলামেশা করিনি। নিজেদের বিষয়গুলো কারো সঙ্গে শেয়ার করিনি। আমরা নিজেদের অনেকটাই গুটিয়ে নিয়েছিলাম। তবে যাই হোক, বড় কোনো দুর্ঘটনার শিকার আমাদের হতে হয়নি। আমাদের কোনো সমস্যাও হয়নি।’