বিসিএলে চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল

Looks like you've blocked notifications!
শিরোপা ঘরে তুলেছে ওয়ালটন মধ্যাঞ্চল। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের শিরোপা ঘরে তুলেছে ওয়ালটন মধ্যাঞ্চল। আজ বৃহস্পতিবার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালের শেষ দিনে মধ্যাঞ্চল চার উইকেটে জিতেছে। বিসিবি দক্ষিণাঞ্চলকে হারিয়ে শিরোপার উল্লাস করে তারা। মধ্যাঞ্চল এর আগে শিরোপা জিতেছিল ২০১৫-১৬ মৌসুমে।

জয়ের জন্য মধ্যাঞ্চলের লক্ষ্য ছিল ২১৮ রান। আগেরদিন ২৬ রানে তিন হারিয়ে ফেললেও এদিন আর তিন উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা।

দিনের শুরুতে দ্রুত আরও তিন উইকেট হারিয়ে যখন ধুঁকছে দল, হাল ধরেন শুভাগত ও জাকের। দুইজনে গড়েন ১৫৩ রানের অবিচ্ছিন্ন জুটি। যেখানে অগ্রণী ছিলেন শুভাগত।

মধ্যাঞ্চলের জয়ের মূল নায়ক শুভাগত হোম। দ্বিতীয় ইনিংসে ১২১ বলে ১১৪ রান করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন তিনি। প্রথম ইনিংসেও ১১৬ রানের ইনিংস খেলছিলেন তিনি। তাই প্রত্যাশিতভাবেই ম্যাচসেরা হন শুভাগত।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণাঞ্চল : ৩৮৭ ও ২৬৮ (পিনাক ২৭, এনামুল ০, অমিত ৪১, হৃদয় ১, জাকির ০, মেহেদী ২৪, ফরহাদ ১৩, নাসুম ৪১, রিশাদ ৯৯, মেহেদী রানা ১১, কামরুল ০*; আবু হায়দার ২৪-৪-৭৮-৫, মুরাদ ১৬-৫-৩৫-১, শুভাগত ১১-১-৫২-০, মুকিদুল ১৬-২-৫৫-১, রবিউল ০.২-০-৭-০, সৌম্য ৬.৪-০-৩০-১, তাইবুর ১.৫-০-২-১)।

মধ্যাঞ্চল : ৪৩৮ ও ২২১/৬ (সৌম্য ৮, সালমান ৩৭, তাইবুর ৩, শুভাগত ১১৪*, জাকের ৪১*; ফরহাদ ১১-৪-৩৮-১, মেহেদী রানা ১৫-২-৫০-২, নাসুম ১৩.৫-২-৪৩-২, মেহেদী ১০-৩-২৫-০, কামরুল ১০-২-৩১-১, রিশাদ ৪-০-৩০-০)।

ফল : ওয়ালটন মধ্যাঞ্চল ৪ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : শুভাগত হোম চৌধুরী।