বিসিবির নতুন টুর্নামেন্টের নাম ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ’

Looks like you've blocked notifications!

আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজন করছে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। এই আসরটির নাম হবে ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে।

নভেম্বর-ডিসেম্বরে নির্ধারিত এই টুর্নামেন্টে পাঁচটি দলের জন্য ব্যবসায়িক প্রতিষ্ঠান, সংস্থা, এজেন্সি ও ব্যক্তিদের কাছে এক্সপ্রেশন অব ইন্টারেস্টের (ইওআই) আমন্ত্রণ জানিয়েছে বিসিবি।

ইওআই সম্পর্কিত বিস্তারিত নথি (জেনারেল গাইডলাইন) বিসিবি ম্যানেজমেন্ট অফিসে ও বিসিবির অফিশিয়াল ওয়েবসাইট www.tigercricket.com.bd –এ পাওয়া যাবে। স্পন্সরের জন্য বিসিবি এরই মধ্যে বিজ্ঞাপন দিয়েছে।

বিসিবির দেওয়া বিজ্ঞাপনে জানানো হয়, ১ নভেম্বরের মধ্যে সময় শেষ হওয়ার আগে হাতে বা কুরিয়ারের মাধ্যমে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির ব্যবস্থাপনা অফিসে জমা দিতে হবে ইওআইয়ে।

কোনো কিছু নির্ধারণ ছাড়াই যেকোনো প্রস্তাব গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার রাখে বিসিবি। ইওআই প্রক্রিয়া বাতিল এবং ইওআই জমা দেওয়ার আগে যেকোনো সময় সংযোজন জারি করে নথির শর্তাদি সংশোধন ও যুক্ত বা পরিবর্তন করার অধিকার রাখে বিসিবি।

ক্রিকেটকে মাঠে ফিরিয়ে আনতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিসিবির উদ্যোগের আরো একটি অংশ। এর আগে বিসিবি তিন দলের একটি ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন করে। যেটির নাম ছিল, বিসিবি প্রেসিডেন্টস কাপ। সে আসরে তিন দল অংশ নিয়েছিল। নাজমুল একাদশকে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা জিতে মাহমুদউল্লাহ একাদশ। টুর্নামেন্টের অন্য দল ছিল, তামিম ইকবালের নেতৃত্বাধীন তামিম একাদশ।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, বিসিবি প্রেসিডেন্টস কাপ সফলভাবে শেষ করার পর ক্রিকেটকে আরো বড় আকারে ফিরিয়ে আনার চ্যালেঞ্জ নিতে আমরা প্রস্তুত।

বিসিবি প্রেসিডেন্টস কাপের পুরস্কার বিতরণী শেষে পাপন বলেছিলেন, ‘এখন আমরা টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে চাই। এর আগে তিন দলকে নিয়ে ওয়ানডে টুর্নামেন্ট হয়েছিল। এখন পাঁচ দলকে নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে। এটি আমাদের জন্য চ্যালেঞ্জিং।’

বিসিবি সভাপতি আরো বলেন, ‘এটা কঠিন হবে কিন্তু আমরা চ্যালেঞ্জ গ্রহণ করছি, আশা করছি ১৫ নভেম্বর থেকে টুর্নামেন্ট শুরু হবে। পাঁচটি দলের স্পন্সর নেওয়া হবে।’