বৃদ্ধের গতিময় বোলিংয়ে মুগ্ধ শোয়েব

Looks like you've blocked notifications!
শোয়েব আখতার ও ১০০ বছর বয়সী বৃদ্ধ। ছবি : শোয়েব আখতারের টুইটার অ্যাকাউন্ট থেকে নেওয়া

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ক্রিকেট সম্পর্কিত নানা ভিডিও শেয়ার করে থাকেন তিনি। সম্প্রতি নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ১০০ বছর বয়সী এক বৃদ্ধের বোলিং করার একটি ভিডিও আপলোড করেছেন, যা মুহূর্তেই ভাইরাল হয়েছে।

গতকাল মঙ্গলবার (১১ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুযায়ী, সামাজিক যোগাযোগমাধ্যমে শোয়েবের পোস্ট করা ভিডিওতে দেখা যায়, তার মতো বোলিং অ্যাকশন করছেন ১০০ বছর বয়সী ওই বৃদ্ধ। তাও আবার ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে। আর এমন বোলিংয়ে মুগ্ধ সাবেক এই ক্রিকেটার।

ওই ভিডিও পোস্ট করে ক্যাপশনে শোয়েব লেখেন, ‘ওহ বাহ! একশতে ১০০ কিলোমিটার। আমি আপনার সঙ্গে দেখা করলে খুশি হব। কেউ খুঁজে নিয়ে আসেন ওনাকে।

ভিডিওতে বৃদ্ধের রানআপ অনেকটাই শোয়েব আখতারের মতো। পায়জামা ও কুর্তায় চমৎকারভাবে বোলিং করছেন তিনি। তার এমন বোলিংয়ে শোয়েবের পাশাপাশি মুগ্ধ নেটিজেনরাও।

শোয়েবের নজর কাড়া এই বোলারের বয়স ১০০ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে, তবে তিনি বৃদ্ধ তো বটেই। এই বয়সেও এভাবে দৌড়ে এসে পেস বোলিং করাটা কেমন বিরল, তা বোঝাতেই হয়তো শোয়েব তাঁর বয়স ১০০ বছর বলে ফেলেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা কোনো সংবাদমাধ্যম অবশ্য এখনো লোকটির বয়স ও নাম জানাতে পারেনি। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই এই ভিডিও শেয়ার করেছেন। তাঁদের কেউ কেউ ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’খ্যাত শোয়েবের অ্যাকশনের সঙ্গেও বৃদ্ধের বোলিং অ্যাকশনের মিল খুঁজে পেয়েছেন।

বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর ফাস্ট বোলারদের একজন শোয়েব আখতার।  ঘণ্টায় ১৬১.৪ কিলোমিটার গতিতে বোলিং করেছেন শোয়েব যা এখনও বিশ্ব রেকর্ড। ২০০৩ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ এই কীর্তি গড়েছিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস৷