বৃষ্টিতে ভেসে গেল টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিন

Looks like you've blocked notifications!
সাউদাম্পটনে বৃষ্টির বাগড়া।  ছবি: আইসিসি টুইটার

ক্রিকেট ভক্তদের আগ্রহের কেন্দ্রে এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যেখানে সাদা পোশাকে সেরা হওয়ার জন্য লড়াই করবে ভারত ও নিউজিল্যান্ড। কিন্তু বৃষ্টির কারণে মাঠেই গড়ায়নি দুদলের ফাইনাল লড়াই। বৃষ্টিতে ভেস্তে গেল সাউদাম্পটন টেস্টের প্রথম দিন।

গতকাল শুক্রবার সাউদাম্পটনে সারাদিন দাপট দেখিয়েছে বৃষ্টি। লম্বা সময় অপেক্ষা করেও মাঠে নামতে পারল না ভারত ও নিউজিল্যান্ড। ভারী বৃষ্টির কারণে ম্যাচ তো দূরে টসই মাঠে গড়ায়নি। উইকেট থেকে কভার সরানোর সুযোগ মেলেনি। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে স্থানীয় সময় দুপুর পৌনে ৩টায় প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

তবে প্রথম দিনের ম্যাচ না হলেও এখনও পাঁচ দিনের হিসেবেই হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। পরের চার দিন আধা ঘন্টা করে খেলা বেশি হওয়ার কথা। সেখানেও যদি আবহাওয়া বাগড়া দেয় তাহলে একদিন আছে রিজার্ভ-ডে।

আজ শনিবার ম্যাচটি মাঠে গড়ানোর সম্ভাবনা রয়েছে। আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, শনিবার দিনের প্রথম ভাগে বৃষ্টির সম্ভাবনা কম। তবে শেষ পর্যন্ত কী হয় সেটাই দেখার।

ভারতীয় একাদশ : রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের নিউজিল্যান্ড স্কোয়াড: টম ল্যাথাম, ডেভন কনওয়ে, কেইন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, উইল ইয়ং, বিজে ওয়েটলিং, টম ব্ল্যান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়েগনার, আজাজ প্যাটেল, টেন্ট বোল্ট, ম্যাট হেনরি।