বেতন কাটার ইস্যুতে সুয়ারেজের দুঃখ প্রকাশ

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসের কারণে ব্যাপক ক্ষতির মুখে পড়ছে বিশ্ব ক্রীড়াঙ্গন। করোনার কবলে বিশ্বের সব টুর্নামেন্ট বন্ধ। কোনো রকম আয় ছাড়াই খেলোয়াড়দের বেতন গুনতে হচ্ছে ফুটবলের ক্লাবগুলোকে। এমন কঠিন সময়ে খেলোয়াড়দের বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনা। তবে তাতে নাকি খেলোয়াড়রা দ্বিমত পোষণ করেছিলেনদুদিন আগে এমনটাই জানায় স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো।

পরে অবশ্য বিষয়টি নিয়ে নিজেদের মতামত জানিয়েছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, বার্সেলোনার কাছ থেকে নিজেদের বেতনের ৭০ শতাংশ কম নেবেন তাঁরাতবে বিষয়টি নিয়ে বার্সার কর্তাদের কড়া কথা শুনিয়েছেন মেসি। এবার বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করেছেন আরেক বার্সা তারকা লুইস সুয়ারেজও। জানিয়েছেন, বেতন কাটার পক্ষে তাঁরাই আগে প্রস্তুত ছিলেন।

সুয়ারেজ বলেন, এটা খারাপ লাগার একটি বিষয়, কারণ আমরাই প্রথমে (বেতন কাটা) এটা নিয়ে একটা চুক্তিতে পৌঁছাতে চেয়েছিলাম। বিশ্বব্যাপী যা ঘটছে, এ সম্পর্কে আমরা সচেতন। আমরা জানি, ক্লাবের আয়ের অবস্থা কী এবং বিশ্বে কী ঘটছে। কিন্তু একটা সময় এলো এবং কথা শুরু হলো; আমরা খেলোয়াড়রা বুঝতে চাচ্ছি না, হ্যান্ডবল খেলোয়াড় ও আর সবাই চুক্তিতে পৌঁছালেও আমরা সমঝোতায় আসিনি।

সুয়ারেজ আরো বলেন, আমরা সমঝোতায় আসিনি কারণ, আমরা সবচেয়ে ভালো সমাধানের অপেক্ষায় ছিলাম, যেন ক্লাব ও আমরা লাভবান হতে পারি। যারা কঠিন সময় পার করছে, তাদেরও যেন সাহায্যে আসতে পারি।

করোনাভাইরাসের কঠিন মুহূর্তে নিজেদের ক্লাব থেকে বেতন না নেওয়ার ঘোষণা দিয়েছেন বার্সেলোনা-জুভেন্টাসের খেলোয়াড়রা। এই পথ ধরে ক্লাবের পাশে দাঁড়ালেন অ্যাথলেটিকো মাদ্রিদের ফুটবলাররাও। করোনার কারণে আর্থিক ক্ষতির মুখে পড়ায় ক্লাব থেকে বেতনের ৭০ শতাংশ কম নিতে রাজি হয়েছেন তাঁরা।

গত বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। শুধু মূল দল নয়, নারী দল ও ক্লাবের বি দলের সব খেলোয়াড় ও কোচও নিজেদের বেতনের ৭০ শতাংশ নেবেন না।

এ ছাড়া ক্লাবটির মূল দলের খেলোয়াড় ও ক্লাব পরিচালকরা অন্য কর্মচারীদের বেতন দেওয়ার জন্য ক্লাবকে সাহায্য করবেন।

বার্সেলোনার কাছ থেকে নিজেদের বেতনের ৭০ শতাংশ কম নেবেন মেসিরা। করোনার দুর্যোগ মোকাবিলার সময়ে ক্লাবের অন্য কর্মচারীরা যেন শতভাগ বেতন পান, এর জন্য তাঁরা সব রকমের সহযোগিতা করবেন বলে জানান রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

চার মাসের বেতন নেবেন না জুভেন্টাসের ফুটবলাররাও। করোনার ক্ষতি মোকাবিলায় কোচ, খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতন কাটার সিদ্ধান্ত নেয় জুভেন্টাস। তুরিনের ক্লাবটির সিদ্ধান্তে সাড়া দিয়েছেন দলের কোচ মাওরিসি ও ফুটবলাররা। ফলে আগামী চার মাস বেতন নেবেন না রোনালদোরা।