ব্যর্থতার জন্য নিজেদের দুষছেন মেসি

Looks like you've blocked notifications!
 কোপা আমেরিকায় পয়েন্ট হারিয়েছে আর্জেন্টিনা। ছবি : সংগৃহীত

পুরো ম্যাচে আধিপত্য রেখেও শেষে আর্জেন্টিনার সঙ্গী হয়েছে হতাশা। এর জন্য মূলত নিজেদেরকেই দুষছেন আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। তবে চিলির বিপক্ষে ম্যাচে হতাশা নিয়ে না ভেবে সামনে আগাতে চান তিনি। কারণ মেসিদের পরের প্রতিপক্ষ আরো শক্তিশালী উরুগুয়ে। তাই সবভুলে পরের ম্যাচ নিয়েই ভাবার কথা বলছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

আজ মঙ্গলবার ভোরে ব্রাজিলের রিও দে জেনেইরোর নিল্তন সান্তোসে অনুষ্ঠিত ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। চিলির বিপক্ষে দলকে জেতানোর আপ্রাণ চেষ্টা করেছেন লিওনেল মেসি। ম্যাচের প্রথমার্ধে অসাধারণ গোলে লিডও এনে দিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না। পয়েন্ট হারানোর হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আর্জেন্টিনাকে।  

ম্যাচের শুরু থেকেই আক্রমণে ধার দেখিয়েছিল লিওনেল স্কালোনির দল। পুরো ম্যাচে শট নিয়েছিল ১৮ বার। যার মধ্যে ৫টি ছিল অনটার্গেট। কিন্তু এত চেষ্টার পরও চিলির রক্ষণ ভাঙতে পারেননি মেসিরা। উল্টো দ্বিতীয়ার্ধে গোল হজম করতে হয়েছে।

ম্যাচ শেষে পয়েন্ট হারানোর হতাশা নিয়ে মেসি বলেন, ‘ম্যাচটা বেশ কঠিন ছিল। আমরা ভালোভাবে খেলতে পারিনি, বলের নিয়ন্ত্রণ ঠিকমতো রাখতে পারিনি, দ্রুতগতিতে খেলতে পারিনি। ওই পেনাল্টিই ম্যাচ বদলে দিয়েছিল। এই ড্র চিলিকে শান্তি দিয়েছে। তারা বল পায়ে রাখতে শুরু করেছিল আমরা সেটা নিজেদের করে নিতে পারিনি। ম্যাচটা এখানেই জটিল হয়ে গেছে।’

এরপর ভুল শুধরে সামনের ম্যাচ নিয়ে ভাবার কথা শুনিয়ে মেসি বলেন, 'আমরা জিতে টুর্নামেন্ট শুরু করতে চেয়েছিলাম। আমাদের সামনে এখন উরুগুয়ে আছে, যে ম্যাচটাও যথেষ্ট কঠিন। কিন্তু আমাদের অবশ্যই পরের ম্যাচ নিয়ে চিন্তা করতে হবে এখন।'

নিজেদের পরের ম্যাচে শক্তিশালী উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হবে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ৩টায়। একই দিনে বলিভিয়ার মুখোমুখি হবে চিলি।