ব্রাজিলে কোপা আমেরিকা কাপ হবে?

Looks like you've blocked notifications!
এবার ব্রাজিলে কোপা আমেরিকা কাপ আয়োজনে অনিশ্চয়তা। ছবি : সংগৃহীত

এই জুনের মাঝামাঝিতে মাঠে গড়ানোর কথা কোপা আমেরিকা কাপ ফুটবল টুর্নামেন্ট। আসরটি নির্ধারিত সময়ে হবে কি না তা নিয়ে এখনও সংশয় কাটেনি। এবার বাধা হয়ে দাঁড়ায় ব্রাজিলের সুপ্রিম কোর্ট। করোনা পরিস্থিতিতে দেশে কোপা আমেরিকা কাপ আয়োজনের বিরুদ্ধে একমত হয়েছেন দেশটির অনেক নাগরিক। তাই আগামীকাল বৃহস্পতিবার এই বিষয়ে রায় দেবে ব্রাজিলের সুপ্রিম কোর্ট। 

আল জাজিরার খবরে জানা গেছে, শুরুতে কোপা আমেরিকা কাপ হওয়ার কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। কলম্বিয়া আয়োজকস্বত্ব হারিয়েছে দেশটিতে সরকারবিরোধী আন্দোলন ছড়িয়ে পড়ায়। আর আর্জেন্টিনায় কোপা আমেরিকা হচ্ছে না করোনা পরিস্থিতির অবনতি হওয়ায়।

তাই অবস্থা বিবেচনা করে সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন এই টুর্নামেন্ট ব্রাজিলে আয়োজন করার সিদ্ধান্ত নেয়। ব্রাজিল ফুটবল কনফেডারেশন ইতিবাচক সায় দেয়। কিন্তু নতুন করে ব্রাজিলের সুপ্রিম কোর্ট বাধা দেওয়ায় দাঁড়িয়েছে বিপত্তি ।

শুরুতে ব্রাজিলের ফুটবলাররা করোনার মধ্যে দেশের মাটিতে কোপা আমেরিকায় খেলার পক্ষে ছিলেন না। পরে অবশ্য জানিয়েছেন টুর্নামেন্টে অংশ নেবে তারা। ১৩ জুন ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচ দিয়ে ঐতিহ্যবাহী এই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। এখন ব্রাজিলের সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে বিশ্ব।