ভারতীয় অধিনায়কের খারাপ ফর্ম নিয়ে মুখ খুললেন সৌরভ

Looks like you've blocked notifications!
ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা ও সাবেক অধিনায়ক সৌরাভ গাঙ্গুলী। ফাইল ছবি

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার খারাপ ফর্ম উদ্বেগের বিষয় নয় বলে মনে করেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। তিনি মনে করেন, দ্রুত রানের মধ্যে ফিরে আসবেন এই মারকুটে ব্যাটার।

রেকর্ড পাঁচবার আইপিএল জয়ী মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত ১৪ ইনিংস থেকে ১৯.১৪ গড়ে ২৬৮ রান করেন। এই মৌসুমে তাদের দল নীচের দিকে থেকে আসর শেষ করছে।

এ ব্যাপারে সৌরভ বলেন, ‘সবাই মানুষ। ভুল থাকবেই, কিন্তু অধিনায়ক হিসেবে রোহিতের রেকর্ড অসামান্য। পাঁচটি আইপিএল শিরোপা, এশিয়া কাপ জেতা, সে যেখানে অধিনায়কত্ব করেছে–তাই জিতেছে। তাই অধিনায়ক হিসেবে তার রেকর্ড অসামান্য। ভুল হবেই কারণ তারা সবাই মানুষ।’

শেষ ম্যাচের আগে রোহিত কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ফিফটি করেছিলেন। সাবেক ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও ১৩ ইনিংসে ২৩৬ রান করেছেন।

এই দুজনকে সমর্থন করে সৌরভ বলেন, ‘তারা খুব ভালো খেলোয়াড়। আমি নিশ্চিত তারা রানের মধ্যে ফিরে আসবে। তারা এত বেশি ক্রিকেট খেলে যে, মাঝে মাঝে তারা ফর্মের বাইরে চলে যায়। কোহলি শেষ ম্যাচে খুব ভালো খেলেছিল। তারা সবাই দুর্দান্ত খেলোয়াড়।’

রোহিত, কোহলি ও পেসার জসপ্রীত বুমরাহকে আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। রোহিতের অনুপস্থিতিতে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য কেএল রাহুলকে ভারতীয় দলের অধিনায়ক করা হয়েছে।