ভিন্ন কিছু করে দেখাতে চেয়েছিলেন ইমরুল

Looks like you've blocked notifications!
সতীর্থদের সঙ্গে ইমরুল কায়েস। ছবি : সংগৃহীত

কদিন আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা উঠেছে ইমরুল কায়েসের হাতে। এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপাও উঠল ইমরুলের হাতে। গতকাল মঙ্গলবার আবাহনী লিমিটেডকে হারিয়ে ডিপিএলের চ্যাম্পিয়ন হয়েছে ইমরুল কায়েসের শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ঘরোয়া মর্যাদাপূর্ণ দুই টুর্নামেন্টেরই চ্যাম্পিয়ন অধিনায়ক এখন ইমরুল কায়েস। ডিপিএলে প্রথমবার শেখ জামালকে শিরোপা জেতানোর পর তিনি জানালেন, এমন ভিন্ন কিছুই করে দেখাতে চেয়েছিলেন তিনি।

ইমরুল কায়েস বলেন, ‘কুমিল্লা ভিক্টোরিয়ান্সে আমরা যখন যাই, তখন লক্ষ‍্য থাকে চ‍্যাম্পিয়ন হব। সেখানে প্রতি বছরই আমরা চ‍্যাম্পিয়ন হই বা ফাইনালে খেলি। যখন শেখ জামালে যাই, তখন বলেছিলাম, আমি দেখতে চাই না দুয়েকটা নির্দিষ্ট দলই প্রতি বছর চ‍্যাম্পিয়ন হচ্ছে। আমি চাই, আমাদের দল চ‍্যাম্পিয়ন হোক। আবাহনীতে বা অন‍্য দলে যারা খেলে ঘুরে-ফিরে, এদের সঙ্গেই কিন্তু আমরা ক্রিকেট খেলি। ওরা যদি পারে, আমরা কেন পারব না? আমার বার্তা এটাই ছিল যে, আমরা ভিন্ন কিছু করে দেখাতে চাই। প্রত‍্যেকেটা খেলোয়াড় সেভাবে বিশ্বাস করেছিল বলেই হয়তো এটা সম্ভব হয়েছে।’

বিপিএলে সবশেষ আসরসহ মোট তিনটি শিরোপা জিতেছে কুমিল্লা। দুটিতেই অধিনায়ক ছিলেন ইমরুল। তাঁর নেতৃত্বের আসল গুণই হলো পুরো দলের মধ্যে ভালো বন্ধন তৈরি করা।

ইমরুলের কথায়, ‘অধিনায়ক হিসেবে দলের সঙ্গে কতটা সম্পৃক্ত, সেটা আসলে গুরুত্বপূর্ণ। অধিনায়ক হিসেবে আপনি যদি মনে করেন, আপনি ভিন্ন পর্যায়ে আছেন বা ওদের থেকে দূরে থাকতে চান, সেক্ষেত্রে যেটা হয়, ‘টিম বন্ডিং’ তৈরি হয় না। আমার কাছে টিম বয় যা, দ্বাদশ ব‍্যক্তিও তা এবং একজন শীর্ষ খেলোয়াড়ও তা। ওদের সঙ্গে সেভাবেই আমার চলা ফেরা। এটা ওরাও উপভোগ করে, আমিও উপভোগ করি। এজন‍্য হয়তো সবাই মন থেকে চায়, দলটা চ‍্যাম্পিয়ন হোক।’