ভেজা আউটফিল্ড, প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াতে বিলম্ব 

Looks like you've blocked notifications!
ডোমিনিকার উইন্ডসর পার্ক। ছবি –ওয়ালটন 

ডোমিনিকায় বৃষ্টির পূর্বাভাস আগে থেকেই ছিল। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ানোর আগে সেটাই হয়েছে। টসের আগেই থেমে থেমে বৃষ্টি নামছে। বৃষ্টির কারণে ভেজা উইন্ডসর পার্কের আউটফিল্ড। যার কারণে ম্যাচটি মাঠে গড়াতে বিলম্ব হচ্ছে।     

ডোমিনিকার উইন্ডসর পার্কে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু এখনো টসও মাঠে গড়ায়নি। বৃষ্টি এই মুহূর্তে নেই। তবে এই মাঠটি প্রস্তুতের জন্য ভালো ব্যবস্থা নেই। তাই মাঠ প্রস্তুত করতে বেশি সময় লেগে যাচ্ছে।  

অ্যান্টিগা ও সেন্ট লুসিয়াতে কদিন আগেই টেস্ট সিরিজে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে বড় ব্যবধানে। সেই হারের ক্ষত নিয়ে এবার টি-টোয়েন্টিতে পরীক্ষা দিতে হবে বাংলাদেশকে। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে এই পরীক্ষায় বাংলাদেশ সফল হতে পারে কি না সেটাই দেখার।   

যদিও সিরিজটির আগে মূল ভেন্যুতে খুব একটা প্রস্তুতি নিতে পারেনি বাংলাদেশ দল। হাতে সময় থাকলেও প্রাকৃতিক দুর্যোগের জন্য সেন্ট লুসিয়া ছেড়ে যথা সময়ে ডোমিনিকায় যেতে পারেননি সাকিব-মুস্তাফিজরা। আবার যেদিন গেলেন তাও সমুদ্রে পাঁচ ঘণ্টার ফেরি পথের যাত্রায় অনেক ক্রিকেটার ‘সি সিকনেসে’  অসুস্থ হয়ে পড়েন। ফলে খুব একটা ভালো প্রস্তুতি হয়নি বাংলাদেশের। তাই ডোমিনিকায় যে বাংলাদেশকে বেশ কঠিন পরীক্ষা দিতে হবে সেটা আর বলার অপেক্ষা রাখছে না!

২০১৮ সালে সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হয় বাংলাদেশ। তবে আশার ব্যাপার হলো, সবশেষ দেখায় টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। সেই আত্মবিশ্বাস আজ অনুপ্রেরণা জোগাবে পুরো বাংলাদেশ দলকে।