ভ্যাকসিন নিতে চান না জকোভিচ

Looks like you've blocked notifications!
নোভাক জকোভিচ। ছবি : সংগৃহীত  

গত রোববার দারুণ কীর্তি গড়েন নোভাক জকোভিচ। উইম্বলডনের পুরুষ এককের শিরোপা জিতে ২১টি গ্র্যান্ড স্ল্যাম নিজের ঝুলিতে পুরেন। ছাড়িয়ে যান রজার ফেদেরারকে।

অবশ্য রাফায়েল নাদাল ২২টি গ্র্যান্ড স্ল্যাম জিতে শীর্ষে আছেন। আর ফেদেরার ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেন।

উইম্বলডনের সেমিফাইনালে খেলার সময় পেটের পেশিতে চোট পান জকোভিচ।  সামনে  ইউএস ওপেন খেলতে পারবেন কি না সেটা এখনো নিশ্চিত নন।

এদিকে জকোভিচের এক সিদ্ধান্ত অস্ট্রেলিয়ান ওপেনে খেলার পথের বাধা হয়ে দাঁড়িয়েছিল। ভ্যাকসিন না নেওয়ায় সে আসরে খেলতে পারেননি তিনি। এবার ভ্যাকসিন না নিয়ে তিনি ইউএস ওপেনে খেলতে পারবেন কি না তা নিশ্চিত নয়।

এ ব্যাপারে জকোভিচ বলেন, ‘বর্তমানে যা পরিস্থিতি তাতে আমি অস্ট্রেলিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রে যেতে পারব না। তবে সব সময়ই ইতিবাচক খবরের অপেক্ষায় রয়েছি। আমার বিশ্বাস আগামী বছরের অস্ট্রেলিয়ান ওপেনের আগে পরিস্থিতি বদলাবে। এবারের ইউএস ওপেন শুরু হতে বেশি দেরি নেই। তবু আশা ছাড়ছি না। আমি ইউএস ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেনেও খেলতে চাই। তবে সেখানে খেলার সুযোগ না পেলেও বিশ্ব থমকে যাবে না।’

বিশ্বের সাবেক এক নম্বর সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ নয়বার অস্ট্রেলিয়ান ওপেন ও সাতবার উইম্বলডনের পুরুষ একককের শিরোপা জিতেন। ফরাসি ওপেন জিতেছেন দুবার।

গত রোববার উইম্বলডনের ফাইনালে তিন ঘণ্টার লড়াইয়ে ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে জকোভিচ হারান নিক কিরগিওসকে।

জকোভিচ এর আগে ২০১১, ২০১৪, ২০১৫, ২০১৮, ২০১৯ ও ২০২১ সালে উইম্বলডনের শিরোপা জেতেন। করোনা মহামারির কারণে ২০২০ সালে উইম্বলডন অনুষ্ঠিত হয়নি। তাই টানা চারবার উইম্বলডন জিতেন।