মঞ্চ তৈরি, উদ্বোধনের অপেক্ষায় বিপিএল

Looks like you've blocked notifications!

প্রস্তুত শেরেবাংলার মঞ্চ, সব অপেক্ষার প্রহর শেষ। আজ রোববার বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষভাবে আয়োজিত হচ্ছে এবারের বিপিএল। জাতির জনককে উৎসর্গ করে নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বিশেষ এই বিপিএলকে স্মরণীয় করে রাখতে বিশেষ কিছু করার ঘোষণা আগেই দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সেই ঘোষণামতেই হতে যাচ্ছে সবকিছু।

বিপিএলের উদ্বোধন অনুষ্ঠান মাতাতে দেশ-বিদেশের একঝাঁক তারকাকে এনেছে বিসিবি, যার মধ্যে বড় চমক হলেন বলিউডের বিখ্যাত অভিনেতা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। এসেছেন ওপার বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী সনু নিগম ও কৈলাস খের। এখানেই শেষ নয়, মঞ্চ মাতাবেন বাংলাদেশের বড় তারকারাও। গান গাইবেন জেমস, মমতাজসহ আরো অনেকে।

বড় তারকাদের জন্য মঞ্চ সাজাতে গত কয়েক দিনে শেরেবাংলায় ব্যাপক ব্যস্ততা ছিল। অনুষ্ঠানের জন্য সাধারণ গ্যালারিকে পেছনে রেখে মাঠের পূর্ব দিকে বানানো হয়েছে মঞ্চ। যার কারণে সাধারণ দর্শকের জন্য মাঠে বসে খেলা দেখার ব্যবস্থা করতে পারেনি বিসিবি। শুধু ক্লাবহাউস ও ভিআইপি গ্যালারি নিয়ে হাজার দশেক টিকেট ছাড়া হয়েছে দর্শকের জন্য।

মাঠের পূর্ব দিকে নির্মাণ করা মঞ্চের একদম সামনে প্রেসিডেন্ট বক্সে বানানো হয়েছে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ আসন। এর পর নিরাপত্তার জন্য কিছু অংশ ফাঁকা রেখে মাঠের ভেতরেই তিন স্তরে চেয়ার বসানো হয়েছে। নিরাপত্তার জন্য পুরো শেরেবাংলা ঘিরে আছে প্রায় হাজারের মতো নিরাপত্তা বাহিনী। সব মিলিয়ে মিরপুরে চলছে উৎসবের আমেজ।

আজ সকালে চার্টার্ড ফ্লাইটে করে ঢাকায় পা রাখেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ। সকালে এসেছেন সনু নিগমও। মূল অনুষ্ঠানের আগে প্রস্তুতি নিয়ে সময়মতো মঞ্চে উঠবেন তাঁরা।

দেড় মাসব্যাপী হতে যাওয়া এই ক্রিকেট উৎসবের টাইটেল স্পন্সরশিপের স্বত্ব পেয়েছে স্যাটেলাইট সার্ভিস প্রোভাইডার কোম্পানি আকাশ ডিটিএইচ। গতকাল শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেন।

অনুষ্ঠানের সময়সূচি নিয়ে বিপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল বলেন, ‘বিকেল ৫টায় আমরা বাংলাদেশের শিল্পীদের নিয়ে অনুষ্ঠান করব। সাড়ে ৬টায় মমতাজ আপা গাইবেন। ৭টার দিকে প্রধানমন্ত্রী উদ্বোধন ঘোষণা করবেন। এরপর সনু নিগম গাইবেন। নাত সাড়ে ৮টায় ক্যাটরিনা কাইফ মঞ্চে উঠবেন। আর সবার শেষে উঠবেন সালমান খান। বিকেল থেকে শুরু করে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠান চলবে।’

আজ বিকেল সাড়ে ৪টায় শুরু হবে বিপিএলের উদ্বোধন অনুষ্ঠান, যা চলবে রাত ১০ পর্যন্ত। এর আগে দর্শনার্থীদের জন্য দুপুর আড়াইটায় গেট খুলে দেওয়া হবে। আর নিরাপত্তার কারণে বন্ধ করে দেওয়া হবে বিকেল সাড়ে ৫টায়।

উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা, গাজী টিভি ও নিউজ২৪। এ ছাড়া দেশের কয়েকটি স্থান ও ঢাকার কয়েকটি স্থানে বড় পর্দায় অনুষ্ঠান দেখাবে বিসিবি।