মাঠে গড়াল ঢাকা প্রিমিয়ার লিগ

Looks like you've blocked notifications!
মিরপুরে লড়ছে আবাহনী ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। ছবি : বিসিবি

লম্বা সময় অপেক্ষার পর ফের মাঠে গড়াল ঢাকা প্রিমিয়ার লিগ(ডিপিএল)। দেশের ১২টি ক্লাব নিয়ে আজ সোমবার থেকে মাঠে গড়িয়েছে ঘরোয়া লিগের এই লড়াই। প্রতিদিন মাঠে গড়াবে ছয়টি করে ম্যাচ।

আজ প্রথমদিন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সকাল ৯টায় মুখোমুখি হয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেড। ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং নিয়েছে আবাহনী। এই ম্যাচ শেষে হলেই মাঠে গড়াবে দ্বিতীয় ম্যাচ। সেটি শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে।

অন্যদিকে বিকেএসপিতে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয়েছে ব্রাদার্স ইউনিয়ন। আরেক ম্যাচে ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের বিপক্ষে লড়ছে লিজেন্ডস অব রূপগঞ্জ ।

দিনের আরেক ম্যাচে লড়বে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও খেলাঘর সমাজ কল্যান সমিতি, প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপ ক্রিকেটার্স এবং মোহামেডান স্পোটিং ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের প্রিমিয়ার লিগ হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে এবারের ঢাকা লিগের নাম ‘বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগ ২০১৯-২০ স্পন্সর্ড বাই ওয়ালটন।’

খেলোয়াড় ও কর্মকর্তাদের সুরক্ষার জন্য পুরো আসরটি জৈব-সুরক্ষা বলয়ে অনুষ্ঠিত হয়েছে। খেলোয়াড়, আম্পায়ার ও কর্মকর্তাদের চারটি হোটেলে রাখা হচ্ছে। প্রতিটি দলের জন্য একটি বাসও ঠিক করে দিয়েছে বোর্ড।

প্রিমিয়ার ক্রিকেট লিগের ১২ দল

মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, আবাহনী লিমিটেড, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স, ব্রাদার্স ইউনিয়ন, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর, পারটেক্স স্পোর্টিং ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও খেলাঘর ক্রীড়া চক্র।