মুখোমুখি আবাহনী-প্রাইম ব্যাংক : কে হচ্ছে চ্যাম্পিয়ন?

Looks like you've blocked notifications!

শেষ হতে চলেছে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি। আজ শনিবার মাঠে গড়িয়েছে টুর্নামেন্টের শেষ রাউন্ডের খেলা। নিয়ম অনুযায়ী ফাইনাল না থাকলেও, এবারের লিগটি শেষ হচ্ছে অঘোষিত ফাইনাল দিয়ে। কারণ, আজ আবাহনী লিমিটেড ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মধ্যকার ম্যাচ শেষেই বোঝা যাবে, কার মাথায় উঠবে প্রিমিয়ার লিগের মুকুট।

টুর্নামেন্টে আবাহনী ও প্রাইম ব্যাংকের পয়েন্ট সমান থাকার কারণে আজ দুদলের লড়াইটি রূপ নিয়েছে ফাইনালে। ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। যেখানে শিরোপার জন্য লড়াই করবে মোসাদ্দেক হোসেন সৈকত ও এনামুল হক বিজয়ের দল।

অবশ্য, সুপার লিগে আবাহনীর হারের দিন শিরোপা জয়ে এগিয়ে যেতে পারত প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। কিন্তু, গতকাল বৃহস্পতিবার সুযোগ কাজে লাগাতে পারেনি দলটি। আবাহনীর হারের দিন প্রাইম দোলেশ্বরের কাছে হেরেছে প্রাইম ব্যাংকও। তাই, ট্রফি জেতার জন্য তাদের সামনে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে আবাহনী।

অলিখিত ফাইনাল নিয়ে আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, ‘প্রাইম ব্যাংক বেশ ভালো দল। তাদের বোলিং অ্যাটাক দারুণ। ব্যাটিংয়ে কয়েকজন বেশ ভালো পারফরমার আছে। রনি-বিজয় সবাই খুব ভালো ব্যাটসম্যান। সব মিলে বেশ সমীহ করার মতো দল। তারপরও আমার মনে হয়, আবাহনী বেটার সাইড (তুলনামূলক ভালো দল)।’

আবাহনীর কোচ আরও বলেন, ‘আসলে টি-টোয়েন্টি ফরম্যাটে মোমেন্টামটা খুব জরুরি। যে দল যত তাড়াতাড়ি মোমেন্টাম ধরে ফেলতে পারবে, তাদের জন্য সেটাই সবচেয়ে ভালো। আমরা আসলে আগের ম্যাচেও মোমেন্টাম ভালো পেয়েছিলাম। লিটন আর আফিফ ভালো ব্যাটিং করেছে। শুরুতে দুই উইকেট নিয়েও আমরা ছন্দ ফিরে পেয়েছিলাম। কিন্তু ধরে রাখতে পারিনি। প্রাইম ব্যাংকের বিপক্ষে ম্যাচে সেটা ধরে রাখতে হবে। আমি এখনও বিশ্বাস করি, আমাদের টিমের সামর্থ্য আছে। আমরা প্রাইম ব্যাংককে হারাতে সক্ষম।’

চলতি লিগে ১৫ রাউন্ড শেষে আবাহনী ও প্রাইম ব্যাংকের পয়েন্ট সমান ২২। তবে রানরেটে এগিয়ে শীর্ষে আছে আবাহনী লিমেটেড। তাই, আজ যে দল জিতবে সেই হবে লিগ চ্যাম্পিয়ন। পয়েন্ট টেবিলে ১৫ ম্যাচ খেলে ২১ পয়েন্ট নিয়ে তিনে আছে প্রাইম দোলেশ্বর। তারা আজ মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারালে রানার্সআপ হতে পারবে। তবে, বৃষ্টির কারণে ম্যাচটির দৈর্ঘ্য কমে এসেছে। ১৩ ওভার করে খেলা হচ্ছে। তাতে মোহামেডানকে হারাতে হলে ১৩ ওভারে ১০৪ রান করতে হবে।