মেসিদের কোচ থাকবেন কানাডা-যুক্তরাষ্ট্র বিশ্বকাপ পর্যন্ত

Looks like you've blocked notifications!
লিওনেল স্কালোনি। ছবি : সংগৃহীত

২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা জাতীয় দলের সহকারী কোচ ছিলেন লিওনেল স্কালোনি। সে বিশ্বকাপে ব্যর্থতার পর প্রধান কোচ পদত্যাগ করেন, তখনই ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পান তিনি। এর পর থেকে জাতীয় দলকে অনেকগুলো সাফল্য এনে দেন। তাই অল্প কিছু দিনের মধ্যেই মূল কোচের দায়িত্ব পান তিনি।

এর পর আর পেছনে ফিরে তাকতে হয়নি স্কালোনিকে। তাঁর কোচিংয়ে আর্জেন্টিনা জাতীয় দল যেন উড়ছে। এখন পর্যন্ত ৩৫ ম্যাচ অপরাজিত রয়েছে তারা। আর তিনটি ম্যাচ জিতলে ইতালির রেকর্ড ভেঙে টানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়বে আর্জেন্টিনা।

দলকে এত সব সাফল্য এনে দেওয়া কোচ স্কালোনির সঙ্গে আবার চুক্তি করেছে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন। ২০২৬ সাল পর্যন্ত তাঁর চুক্তি নবায়ন করা হয়েছে। 

আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের (এএফএ) সভাপতি চিকুই টাপিয়া সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘গর্বের সঙ্গে জানাচ্ছি লিওনেল স্কালোনি ২০২৬ সালের কানাডা, যুক্তরাষ্ট্র ও মেক্সিকোতে অনুষ্ঠিত বিশ্বকাপে আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।’ টাপিয়া স্কালোনির সাথে নিজের একটি ছবিও পোস্ট করেছেন।

আগামী নভেম্বরে কাতারে বসছে বিশ্বকাপ। আর্জেন্টিনার শিরোপা জয় একটা বড় চ্যালেঞ্জ।

কাতার বিশ্বকাপে অন্যতম ফেবারিট দল হিসেবে খেলতে নামবে আর্জেন্টিনা। সাম্প্রতিক সময়ে দলের তিন ফরোয়ার্ড লিওনেল মেসি, পাওলো দিবালা ও লটারো মার্টিনেজরা বেশ ফর্মে রয়েছেন।