মেসির বার্সেলোনা উড়িয়ে দিল আলাভেসকে

Looks like you've blocked notifications!

এই কদিন আগে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল বার্সেলোনা। নিজেদের মাঠে সে ম্যাচে সাফল্য না পেলেও আজ শনিবার আলাভেসকে একরকম উড়িয়ে দিয়েছে মেসি-সুয়ারেজরা। তারা জিতেছে ৪-১ গোলের বড় ব্যবধানে।

এদিন ম্যাচের শুরু থেকেই দারুণ উজ্জীবিত ছিল বার্সেলোনা। দলকে গোলের সূচনা এনে আঁতোয়ান গ্রিজমান। ১৪ মিনিটে সুয়ারেজের পাস থেকে লক্ষ্যভেদ করেন তিনি।

প্রথমার্ধের শেষ মিনিটে আর্তুরো ভিদালের গোলে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। সুয়ারেজের পাস থেকেই বল জালে জড়ান তিনি।

ম্যাচের ৫৬ মিনিটে বার্সা রক্ষণের ভুলে গোল করে ব্যবধান কমিয়ে (২-১) আনেন আলাভেস মিডফিল্ডার পেরে পনস। অবশ্য  বেশিক্ষণ এই আধিপত্য ধরে রাখতে পারেনি তারা। ১৩ মিনিট পরে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক ভলিতে গোল করেন মেসি।

৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ।

এর আগে গত বুধবার রাতে ঘরের মাঠে ফেভারিট বার্সেলোনা পারেনি রিয়ালকে হারাতে। উল্টো লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, আন্তোনিও গ্রিজম্যানদের মাঠে দাপট দেখালেন করিম বেনজেমা, গ্যারেথ বেল, রামোসরা। তাতে লা লিগায় ড্রয়ে শেষ হলো দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সা-রিয়ালের আগুনে এল ক্ল্যাসিকো। ১৭ বছর পর প্রথম ড্র হয় রিয়াল-বার্সার লড়াই।

চলতি বছরের ২৬ অক্টোবর হওয়ার কথা ছিল রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনার প্রথম এল ক্ল্যাসিকো। কিন্তু রাজনৈতিক ইস্যুতে বার্সায় বিক্ষোভ শুরু হলে দ্রুত সূচি পরিবর্তন করা হয়। কিন্তু সূচি পরিবর্তন হলেও ফুটবলের অন্যতম সেরা দ্বৈরথের উত্তাপ একটুও কমেনি; বরং ক্যাম্প ন্যুতে আগুন ঝরানো লড়াই দেখল ফুটবলবিশ্ব। ড্র হলেও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের বিপক্ষে টানা সাত ম্যাচ অপরাজিত রইল বার্সেলোনা।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও গোলশূন্য দুদল। ৬০তম মিনিটে আরেকবার সুযোগ পান মেসি। এবারও ফরাসি তারকা গ্রিজম্যানের বাড়ানো বল ধরে সেটা কাজে লাগাতে পারেননি তিনি। দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে শেষ পর্যন্ত গোলশূন্য ড্রতেই শেষ হলো এল ক্ল্যাসিকো।

চলতি লিগে এখন পর্যন্ত ১৮ ম্যাচ খেলে ১২ জয়, তিন হার ও তিন ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ১০ জয় ও ছয় ড্র ও এক হারে সমান ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।