মোহামেডান ও মেরিনার্স কর্মকর্তার শাস্তি প্রত্যাহার

Looks like you've blocked notifications!
খেলা মাঠে ফেরানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। ছবি : সংগৃহীত

ঘটনা প্রায় দুই বছর আগের, ঢাকা মোহমেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও মেরিনার ইয়াংস ক্লাবের কর্মকর্তারা হকি মাঠে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন। যে কারণে বাংলাদেশ হকি ফেডারেশন তাদের শাস্তি দিয়েছিল। শেষ পর্যন্ত সে ঘটনার অবসান হয়েছে, তাদের শাস্তি প্রত্যাহার করে নিয়েছে ফেডারেশন। শুধু তাই নয়, খেলা মাঠে ফেরানোর উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন ফেডারেশনের সভাপতি বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত।

আজ মঙ্গলবার ফেডারেশেনর সভা শেষে এয়ার মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত বলেন, ‘প্রিমিয়ার লিগ মাঠে নামাতে হবে। আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাদের শাস্তি দেওয়া হয়েছে, শর্তসাপেক্ষে তাঁদের শাস্তি  মৌকুফ করে দেওয়া হয়েছে। আমরা চাই, সবাই যেন খেলতে আসে। আশা করি, ডিসেম্বরে প্রিমিয়ার লিগ শুরু হবে। তার আগে দলবদলের জন্য সময় দেওয়া হবে।’

২০১৮ সালের জুনে প্রিময়ার লিগে মোহামেডান ও মেরিনার্সের মধ্যকার ম্যাচ নিয়ে ঝামেলায় খেলা বন্ধ হয়ে যায়। পরে মোহামেডানকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

সে ম্যাচে ঝামেলায় জড়িয়ে পড়া মোহামেডানের কর্মকর্তা আরিফুল হক প্রিন্স, ম্যানেজার আসাদুজ্জামান চন্দন ও মেরিনার্সের সাধারণ সম্পাদক হাসানউল্লাহ খান রানাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ও এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছিল। আজ ফেডারেশেনের বৈঠকে তাঁদের শাস্তি প্রত্যাহার করে নেওয়া হয়।