যেভাবে মারা গেছেন ম্যারাডোনা

Looks like you've blocked notifications!
আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। ফাইল ছবি

বেশ কিছুদিন আগে অবসাদ, অ্যানিমিয়া ও ডিহাইড্রেশনের লক্ষণ নিয়ে আর্জেন্টিনার একটি ক্লিনিকে ভর্তি হয়েছিলেন দিয়েগো ম্যারাডোনা। কয়েকদিন পর দেখা গেল, তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে আছে। তাই বিশ্বকাপজয়ী তারকাকে বুয়েনস আয়ার্সের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। চলতি মাসের শুরুর দিকে সেখানেই ম্যারাডোনার জটিল অস্ত্রোপচার হয়েছিল।

সেই অস্ত্রোপচার সফল হয়েছিল। কয়েকদিন তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। সেই অস্ত্রোপচার বেশ জটিল ছিল যে ম্যারাডোনার ম্যানেজার মাতিয়াস মোরলা জানিয়েছিলেন, সেই সময়টা সম্ভবত তাঁর জীবনের কঠিন মুহূর্ত ছিল।

সব শঙ্কা কাটিয়ে গত ১১ নভেম্বর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন ম্যারাডোনা। তবে বাড়ি যেতে পারেননি। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আর্জেন্টাইন তাঁকে নেওয়া হয়েছিল অতিরিক্ত অ্যালকোহল আসক্তি থেকে সেরে ওঠার নিরাময় কেন্দ্রে। কিছুদিন সেখানেই ছিলেন তিনি।

আর্জেন্টিনা সংবাদমাধ্যম সূত্রে খবর, আজ বুধবার হৃদরোগে আক্রান্ত হন ম্যারাডোনা। খবর দেওয়া হয় হাসপাতালে। কিছুক্ষণের মধ্যেই অ্যাম্বুলেন্স পৌঁছেও যায়। কিন্তু শেষরক্ষা হয়নি। না ফেরার দেশে পাড়ি জমান ফুটবলের রাজপুত্র। খবরটি নিশ্চিত করেছেন ম্যারাডোনার মুখপাত্র।