যে সেঞ্চুরি আফ্রিদির জন্য লজ্জার!

Looks like you've blocked notifications!

ভেলকি দেখাতে চেয়েছিলেন তিনি। কিন্তু পারলেন পাকিস্তানি অলরাউন্ডার শাহীদ আফ্রিদি। তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়েছে আগেই। তবে তিনি এখনো বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে চলেছেন। এই যেমন এখন তিনি খেলছেন বঙ্গবন্ধু বিপিএলে। বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরে খেলতে নেমে তাঁর শুরুটা একেবারেই ভালো হলো না। চূড়ান্ত ব্যর্থ হয়েছেন এই পাকিস্তানি অলরাউন্ডার। প্রথম ম্যাচে রানের খাতাই খুলতে পারলেন না আফ্রিদি।

এক ম্যাচে কোনো রান করতে না সমালোচনার ব্যাপার নয়। তবে এক্ষেত্রে সহজ অঙ্ক নয়। তাই যত সমালোচনা। নিজের ক্রিকেট ক্যারিয়ারে আফ্রাদি এদিনই একশোটি শূন্য রানের ইনিংস পূর্ণ করলেন। এ জন্যই আজ তাঁকে এমন সমালোচনার মুখে পড়তে হলো। সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ আবার তাঁকে ডাকছেন, ডাকবাবা।

প্রায় সাড়ে ৪০০ আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন আফ্রিদি। করেছেন একের দারুণ কিছু রেকর্ড। কিন্তু এমন রেকর্ড হয়তো তিনি কখনও চাননি। প্রতিযোগিতামূলক ক্রিকেটে আফ্রিদি প্রথম শূন্য রানে আউট হয়েছিলেন ১৯৯৫ সালে। পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এদিন মিরপুরে ঢাকা প্লাটুনের হয়ে খেলতে নেমে ক্যারিয়ারের একশো নম্বর শূন্য করলেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৪৪ বার শূন্য রানে আউট হয়েছেন আফ্রিদি। আর সারাবিশ্বের সবকটি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে নেমেই অন্তত একবার হলেও তিনি শূন্য রানে আউট হয়েছেন।