রাজশাহীকে বড় চ্যালেঞ্জ দিল চট্টগ্রাম

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম ও রাজশাহীর লড়াই। ছবি : বিসিবি

গুরুত্বপূর্ণ ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামকে অল্পতে আটকাতে পারলেন না সাইফউদ্দিন-মুকিদুলরা। উল্টো ছন্দে থাকা দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকারের দারুণ ব্যাটিংয়ে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে ১৭৬ রানের চ্যালেঞ্জ দিল মোহাম্মদ মিঠুনের দল।

মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৭৫ রান করেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন বাঁহাতি ওপেনার সৌম্য সরকার।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ সূচনা করে চট্টগ্রাম। এক ম্যাচ বিরতিতে দিয়ে রাজশাহীর বিপক্ষে ফিরেছেন লিটন। ফিরেই চেনা ছন্দে ছিলেন ডানহাতি এই ওপেনার। পুরো টুর্নামেন্টে ফর্মে থাকা লিটন এদিন ৩৮ বলে তুলে নিয়েছেন ব্যক্তিগত হাফসেঞ্চুরি। তাঁর ইনিংসে ছিল পাঁচটি চার ও একটি ছক্কার মার।

অন্যদিকে টুর্নামেন্টের শেষ দিকে এসে ফর্ম খুঁজে পেয়েছেন সৌম্য। রাজশাহীর বিপক্ষে তিনিও হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন। হাফসেঞ্চুরির ঘরে যেতে ৪০ বল খেলেছেন বাঁহাতি ওপেনার। চট্টগ্রামের এই ওপেনিং জুটি ভাঙে ১৫তম ওভারে। আনিসুল ইসলামের বলে ড্রাইভ করতে গিয়ে আউট হন সৌম্য। ৬৩ রানে শেষ হয় তাঁর ইনিংস, ১২২ রানে ভাঙে ওপেনিং জুটি।

পরের ওভারে ফেরেন লিটন। রেজাউলের বলে স্কুপ করতে গেলে উল্টো বল লেগে যায় স্টাম্পে। ৪৩ বলে ৫৫ রান করে আউট হন ডানহাতি এই ওপেনার।

বরাবরের মতো এবারো ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি চট্টগ্রাম অধিনায়ক মোহাম্মদ মিঠুন। দুই রানের মাথায় মিঠুনকে সাজঘরের পথ দেখান আনিসুল ইসলাম।

মোসাদ্দেক হোসেন সৈকতকে টিকতে দেননি মোহাম্মদ সাইফউদ্দিন। নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে তিন রানে ফিরিয়ে দিয়েছেন সৈকতকে। এরপর শামসুর রহমানের ব্যাটে চড়ে নির্ধারিত ওভারে ১৭৫ রানে থামে চট্টগ্রাম। ইনিংস শেষে ৩০ রানে অপরাজিত ছিলেন শামসুর রহমান। 

কঠিন সমীকরণকে সামনে রেখে আজ শক্তিশালী চট্টগ্রামের মুখোমুখি হয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। টিকে থাকতে ম্যাচটিতে জয় ছাড়া বিকল্প নেই রাজশাহীর।

চলতি টুর্নামেন্টে সবচেয়ে স্বস্তিতে রয়েছে চট্টগ্রাম। সাত ম্যাচ খেলে কেবল একটিতে হেরেছে দলটি। ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে মোহাম্মদ মিঠুনের দল।

ভিন্ন পরিস্থিতি রাজশাহী শিবিরে। উড়ন্ত জয়ে শুরু করা রাজশাহী ছন্দ হারিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পথে। দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে তাদের অবস্থান।

সংক্ষিপ্ত স্কোর

গাজী গ্রুপ চট্টগ্রাম : ২০ ওভারে ১৭৫/৪ (সৌম্য ৬৩, লিটন ৫৫, মিঠুন ২, সৈকত ৩, শামছুর ৩০, জিয়াউর ১০; সাইফউদ্দিন ৪-০-৩২-১, মেহেদী ৩-০-২৭-০, রেজাউর ৪-০-৩৮-১, আনিসুল ৩-০-২০-২, মুকিদুল ৩-০-২৪-০, আরাফাত ১-০-১৩-০)।