রাজস্থানকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল হায়দরাবাদ

Looks like you've blocked notifications!
রাজস্থানকে হারিয়ে টিকে থাকল সানরাইজার্স হায়দরাবাদ। ছবি : সংগৃহীত

টানা পরাজয়ে চলতি আইপিএলে নড়বড়ে অবস্থানে ছিল সানরাইজার্স হায়দরাবাদ। অবশেষে জয়ে ফিরল ডেভিড ওয়ার্নারের দল। স্টিভেন স্মিথের রাজস্থান রয়্যালসকে হারিয়ে টুর্নামেন্টে নিজেদের আশা বাঁচিয়ে রাখল হায়দরাবাদ।

আইপিএলের ৪০তম ম্যাচে গতকাল বৃহস্পতিবার রাজস্থানকে ৮ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ব্যাট হাতে ৮৩ রানের দারুণ ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন মনীশ পান্ডে।

ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ ছিল হায়দরাবাদের জন্য। কারণ, হারলেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ত দলটি। অবশেষে স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়লেন ওয়ার্নাররা। তবে এখনো পয়েন্ট টেবিলে তাঁদের অবস্থান পোক্ত নয়। এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে ওঠে এলো ওয়ার্নারের দল। অন্যদিকে ১১ ম্যাচে সমান ৮ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে রাজস্থান রয়্যালস।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান সংগ্রহ করে রাজস্থান। দলের পক্ষে সর্বাধিক ৩৬ রান করেন সাঞ্জু স্যামসন। ৩০ রান করেন বেন স্টোকস। রায়ান পারাগ ২০ ও স্মিথ করেন ১৯ রান।

জবাব দিতে নেমে শুরুতে কিছুটা বিপদে পড়ে যায় হায়দরাবাদ। চার রান করে আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। ১০ রান করে বিদায় নেন জনি বেয়ারেস্টো। ১৬ রানের মাথায় দলের সেরা দুই ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে যায় দলটি। ওই মুহূর্তে হায়দরাবাদের হাল ধরেন মনীশ পান্ডে ও বিজয় শঙ্কর। এ জুটিই জয়ের ভিত গড়ে হায়দরাবাদের। দুজন মিলে তোলেন ১৪০ রান। তাতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় হায়দরাবাদ। ৪৭ বলে অপরাজিত ৮৩ রানের ইনিংস খেলেন মনীশ পান্ডে। তাঁর ইনিংসটি সাজানো ছিল চার বাউন্ডারি ও আট ছক্কায়। ৫১ বলে ৫২ রানে অপরাজিত থাকেন বিজয় শঙ্কর। ছয়টি বাউন্ডারি মারলেও একটিও ছক্কা নেই তাঁর ইনিংসে।

রাজস্থানের হয়ে বল হাতে ২১ রান দিয়ে দুই উইকেট নেন ইংলিশ বোলার জফরা আর্চার। বাকিরা কেউ উইকেটের দেখা পাননি।