রাজস্থানকে হারিয়ে ফের শীর্ষে দিল্লি

Looks like you've blocked notifications!
রাজস্থান রয়্যালসকে হারিয়ে ফের আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল দিল্লি ক্যাপিটালস। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরে দারুণ ছন্দে ছুটছে দিল্লি ক্যাপিটালস। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের লড়াইয়ে শক্ত প্রতিপক্ষ হয়ে উঠেছে শ্রেয়াস আইয়ারের দল। কদিন আগেই দিল্লিকে সরিয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। এবার রাজস্থানকে হারিয়ে ফের শীর্ষস্থান দখল করল দিল্লি।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে গতকাল বুধবার অনুষ্ঠিত ম্যাচে রাজস্থানকে ১৩ রানে হারিয়েছে দিল্লি।

সবচেয়ে বেশি ১২ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে দিল্লি। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেল মুম্বাই ইন্ডিয়ান্স। তিনে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পয়েন্টও ১০। ৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে রাজস্থান।

গতকাল টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে দিল্লি ক্যাপিটালস। ইনিংসের শুরুতেই জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। প্রাথমিক বিপর্যয় সামলে দুই অভিজ্ঞ তারকা শিখর ধাওয়ান ও শ্রেয়াস আইয়ার দিল্লিকে লড়াইয়ের পুঁজি এনে দেন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে এই দুজনের হাফসেঞ্চুরিতে দিল্লি নির্ধারিত ওভারে ১৬১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে।

দিল্লির হয়ে এদিন ৩৩ বলে ৫৭ রান করেন শিখর ধাওয়ান। তিনি ছয়টি চার ও দুটি ছক্কা হাঁকান। শ্রেয়াস আইয়ার ৪৩ বলে ৫৩ রানের চমৎকার ইনিংস খেলেন। তিনি তিনটি চার ও দুটি ছক্কা মারেন। এ ছাড়া স্টয়নিস ১৮ ও ক্যারি ১৪ রান করেন।

আর্চার ১৯ রানে তিন উইকেট নেন। দুটি উইকেট নিয়েছেন উনাদকাট। একটি করে উইকেট দখল করেন কার্তিক ত্যাগী ও শ্রেয়াস গোপাল।

জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে আট উইকেটে ১৪৮ রান সংগ্রহ করে রাজস্থান রয়্যালস। দলের পক্ষে সর্বাধিক ৪১ রান করেন বেন স্টোকস। ৩২ রান করেন উথাপ্পা। সঞ্জু স্যামসন করেন ২৫ রান। আর বাটলারের ব্যাট থেকে আসে ২২ রান। বাকিরা কেউ ২০-এর ঘর পার করতে পারেননি।

বল হাতে দিল্লির পক্ষে দুটি করে উইকেট নেন আনরিখ নর্কিয়া ও তুষার দাস। একটি করে নেন কাগিসো রাবাদা ও রবিচন্দ্রন অশ্বিন।