রানের পাহাড়ও আটকাতে পারল না ভারতকে

Looks like you've blocked notifications!

টি-টোয়েন্টিতে দুইশ ছাড়ানো বিশাল লক্ষ্য! তাতেও আটকানো গেল না ভারতকে। কোহলি-রাহুল আর শ্রেয়াসের দুর্দান্ত দিনে নিউজিল্যান্ডের ইডেন পার্কে রান উৎসব করল ভারত। রান উৎসবের ম্যাচে নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারায় বিরাট কোহলির দল।

এই জয়ের মাধ্যমে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত। আগামী ২৬ জানুয়ারি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আবারো মুখোমুখি হবে নিউজিল্যান্ড-ভারত।

আজ শুক্রবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে পাঁচ উইকেটে ২০৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারে জয় তুলে নেয় ভারত।

আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে নিউজিল্যান্ড। শুরুর জুটিতে ৮০ রান তোলে স্বাগতিকরা। মার্টিন গাপটিলকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন শিবম দুবে। ৩০ রানে ফেরেন গাপটিল। এরপর হাফ-সেঞ্চুরি তুলে নেন কোলিন মুনরো, কেইন উইলিয়ামসন ও টেইলর। তিন ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে ভর করে ২০৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।   

জবাবে ব্যাট করতে নেমে কোহলি, শ্রেয়াস আর রাহুলের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় তুলে নেয় ভারত। দেশের বাইরে এই প্রথম দুইশ রান তাড়ায় জিতল ভারত। ৩২ বলে ৪৫ রান করেন কোহলি। ২৭ বলে ৫৬ রান করেন লোকেশ রাহুল। আর ২৯ বলে ৫৮ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন শ্রেয়াস।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ২০ ওভারে ২০৩/৫ (গাপটিল ৩০, মুনরো ৫৯, উইলিয়ামসন ৫১, ডি গ্র্যান্ডহোম ০, টেইলর ৫৪*, সাইফার্ট ১, স্যান্টনার ২*; বুমরাহ ৪-০-৩১-১, শার্দুল ৩-০-৪৪-১, শামি ৪-০-৫৩-১, চাহাল ৪-০-৩২-১, দুবে ৩-০-২৪-১, জাদেজা ২-০-১৮-১)।

ভারত: ১৯ ওভারে ২০৪/৪ (রোহিত ৭, রাহুল ৫৬, কোহলি ৪৫, শ্রেয়াস ৫৮*, দুবে ১৩, মনিশ ১৪*; সাউদি ৪-০-৪৮-০, স্যান্টনার ৪-০-৫০-১, বেনেট ৪-০-৩৬-০, টিকনার ৩-০-৩৪-১, সোধি ৪-০-৩৬-২)।

ফল: ৬ উইকেটে জয়ী ভারত।