রিয়ালের মাঠে ম্যানসিটির উল্লাস

Looks like you've blocked notifications!

নিজেদের মাঠে এগিয়ে গিয়েও পারল না রিয়াল মাদ্রিদ। উল্টো ঘুরে দাঁড়িয়ে রিয়ালের মাঠ থেকে দুর্দান্ত জয় নিয়ে ফিরল ম্যানচেস্টার সিটি।

গতকাল বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে ১-২ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। রিয়ালের হয়ে একমাত্র গোল করেন ইসকো। অন্যদিকে অতিথিদের হয়ে গোল দুটি করেন গ্যাব্রিয়েল জেসুস ও কেভিন ডি ব্রুইনে।

চ্যাম্পিয়নস লিগের মঞ্চে এই প্রথম রিয়ালের বিপক্ষে জয়ের স্বাদ পেল ম্যানসিটি। ইউরোপসেরা প্রতিযোগিতায় আগের চার দেখায় নিজেদের মাঠে দুবারই জিতেছে রিয়াল। প্রতিপক্ষের মাঠে দুটিতে করে ড্র।

সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন ম্যাচের শুরু থেকেই এলোমেলো ছিল রিয়াল। বল দখলেও এগিয়ে ছিল ম্যানিসটি। এ ছাড়া আক্রমণেও ধার ছিল না তেমন। সিটির আটবারের শট নেওয়ার বিপরীতে রিয়াল শট নিয়েছে মাত্র তিনবার। তবু প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে।

অবশেষে ৬০ মিনিটে গোলের দেখা পায় রিয়াল। সতীর্থের পাস পেয়ে কোনাকুনি শটে বল ঠিকানায় পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড ইসকো।

তবে এগিয়ে যাওয়ার ব্যবধান ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ছয় মিনিটের মাথায় গোল করে সিটির শিবিরে স্বস্তি ফেরান জেসুস। এরপর শেষ দিকে উৎসবের কারণ হয়ে ওঠেন কেভিন। ৮২তম মিনিটে ডি বক্সে স্টার্লিংকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে সিটিকে স্বস্তির জয় এনে দেন কেভিন।

আগামী ১৭ মার্চ ফিরতি লেগে সিটির মাঠে খেলবে রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচে না জিততে পারলে ইউরোপসেরা প্রতিযোগিতা থেকে বাদ পড়তে হবে রিয়াল মাদ্রিদকে।