রূপগঞ্জের বিপক্ষে মোহামেডানের দারুণ জয়

Looks like you've blocked notifications!
মোহামেডান ও রূপগঞ্জের ম্যাচ। ছবি : সংগৃহীত

প্রথমে ব্যাট করে রানের পাহাড় গড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। প্রতিপক্ষের বিশাল সংগ্রহ টপকে জিততে পারল না লিজেন্ডস অব রূপগঞ্জ। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের এই ম্যাচে রূপগঞ্জ হেরে গেছে ৮০ রানের বড় ব্যবধানে। তবে এই ম্যাচে জিতেও সুপার লিগে উঠতে পারল না মোহামেডান। 

আজ শুক্রবার বিকেএসপিতে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডান প্রথমে ব্যাট করে ৩০৭ রান গড়ে। জবাবে রূপগঞ্জের ইনিংস থামে ২২৭ রানে। তবে এই ম্যাচে মোহামেডান খেলোয়াড়রা বেশ আলো ছড়িয়েছেন। কুসল মেন্ডিস দারুণ সেঞ্চুরি করেন, মাহমুদউল্লাহ অসাধারণ হাফসেঞ্চুরি ও নাজমুল ইসলাম অপু পাঁচ উইকেট নেন। 

মোহামেডানের জয়ের নায়ক মেন্ডিস ৯১ বলে ১০১ রান করেন। তাঁর ইনিংস সাজানো ছিল চার ছক্কা ও সাতটি চারে। আর  পারভেজ হোসেন ৬৮ বলে ৭৬, মাহমুদউল্লাহ ৪৭ বলে ৭০ রান গড়েন। ওপেনার রনি তালুকদার ৩১ রান গড়েন। ধারাবাহিক ব্যর্থ সৌম্য সরকার এই ম্যাচেও সাফল্য পাননি। এদিন ২ রান করেন তিনি।  

রূপগঞ্জের হয়ে ৫০ রান রান খরচায় চার উইকেট নেন মেহেদী হাসান রানা। আর তানভীর ২৪ রানে দুটি এবং মাশরাফী ৪৬ রানে এক উইকেট নেন।

জবাবে রূপগঞ্জের শুরুটা ভালো ছিল না। ইনিংসের তৃতীয় বলেই সাজঘরে ফেরেন তানজিদ হাসান। সে ধারাবাহিকতায় ১০২ রানে ছয় উইকেট হারিয়ে বসে তারা।  

তবে ব্যতিক্রম ছিলেন নাঈম হাসান। শেষ উইকেট জুটিতে আল আমিনকে সঙ্গে নিয়ে লড়াই করেও হার ঠেকাতে পারেননি। নাঈম শেষ পর্যন্ত ৮০ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন। রকিবুল ৩৩ ও মাশরাফী ৩০ রান করেও এই হার ঠেকাতে পারেননি।

এই জয়ের সুবাদে মোডামেডানের সংগ্রহ ১০ পয়েন্ট। তারা পয়েন্ট তালিকায় সাত নম্বরে থেকে লিগ শেষ করল। তবে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও রূপগঞ্জ টাইগার্স মোহামেডানকে পেছনে ফেলে সুপার লিগ খেলা নিশ্চিত করে।

সংক্ষিপ্ত স্কোর

মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমটেড : ৪৭.৫ ওভারে ৩০৭ (রনি ৩১, পারভেজ ৭৬, মেন্ডিস ১০১, মাহমুদউল্লাহ ৭০, মজিদ ৫ ; নাবিল ৮-০-৫৯-১, মেহেদী ৭.৫-০-৫০-৪, মাশরাফী ৮-০-৪৬-১, চিরাগ ৫-০-৩৫-১, তানভীর ৫-০-২৪-২)।

লিজেন্ডস অব রূপগঞ্জ : ৪৯.১ ওভারে ২২৭ (রকিবুল ৩৩, চিরাগ ১২, নাঈম ৮০, সাব্বির ২১, মাশরাফী ৩০, আল আমিন ১৮*; শুভাগত ১০-০-৫৩-২, সোহরাওয়ার্দী ৯-০-৪৪-১, নাজমুল ১০-২-৩৫-৫, রুবেল ৬-০-৩২-১, সৌম্য ৬.১-০-২৮-১)।

ফল : মোহামেডান স্পোর্টিং ক্লাব ৮০ রানে জয়ী।