রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশ

Looks like you've blocked notifications!

অ্যালিসা হিলি ও বেথ মুনির বিধ্বংসী ব্যাটিংয়ে বাংলাদেশকে পাহাড় সমান লক্ষ্য দেয় অস্ট্রেলিয়া। সেই পাহাড় টপকে জয়ের কাছে পৌঁছাতে পারল না সালমার দল। ফলে নারী বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানে হেরেছে ন বাংলাদেশের মেয়েরা। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের সবচেয়ে বড় হারের রেকর্ড এটি।

চলতি বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের শুরুটা সুখকর হয়নি। শক্তিশালী ভারতের বিপক্ষে হার দিয়ে শুরু হয় বিশ্বকাপ মিশন। সেই হারের ক্ষত না শুকাতেই এবার অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশের মেয়েরা।

আজ বৃস্পতিবার ক্যানবেরার মানুকা ওভালে ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে দুই ওপেনারের দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে এক উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া নারী দল। ওপেনিং জুটিতে রেকর্ড গড়েন অ্যালিসা হিলি ও বেথ মুনি। ৫৩ বলে ৮৩ রানের ইনিংস খেলেছেন অস্ট্রেলিয়ার তারকা হিলি। ওপেনিংয়ে তার সঙ্গী মুনি করেছেন ৫৮ বলে অপরাজিত ৮১ রান।

অস্ট্রেলিয়ান দুই ওপেনারের কাছে পাত্তাই পাননি বাংলাদেশের মেয়েরা। এই দুজনের জুটিতে এসেছে ১৫১ রান। টি-টোয়েন্টিতে যে কোনো উইকেটে অস্ট্রেলিয়ার সেরা জুটি এটি। তাতে বিশাল সংগ্রহের ভিত গড়ে অসিরা। শেষ দিকে তিনটি চার ও এক ছক্কায় ৯ বলে ২২ রান করেন অ্যাশলি গার্ডনার।

জবাবে ব্যাট করতে নেমে ১০৩ রানে থামে বাংলাদেশের মেয়েদের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ রান করেন ৩৬ রান ফারজানা হক। বাকিদের কেউ ২০ এর ঘর পার করতে পারেননি। ১৯ রান করেন নিগার সুলতানা। সমান ১৩ রান করে করেন শামীমা সুলতানা ও রোমানা আহমেদ।

সংক্ষিপ্ত স্কোর : অস্ট্রেলিয়া : ২০ ওভারে ১৮৯/১ (হিলি ৮৩, মুনি ৮১*, গার্ডনার ২২*; জাহানারা ৪-০-৪-০, সালমা ৪-০-৩৯-১, নাহিদা ৩-০-২৬-০, খাদিজা ২-০-২৯-০, রুমানা ৪-০-৩০-০, ফাহিমা ৩-০-২৩-০)।

বাংলাদেশ : ২০ ওভারে ১০৩/৯ (শামীমা ১৩, মুর্শিদা ৮, সানজিদা ৩, নিগার সুলতানা ১৯, ফারজানা ৩৬, রোমানা ১৩, ফাহিমা ৫, জাহানারা ১, সালমা ০, খাদিজা ০, নাহিদা ০; অ্যালিশ ৩-০-১২-০, মেঘনা ৪-০-২১-৩, সাদারল্যান্ড ৩-০-২১-১, জোনাসন ৪-০-১৭-২) \

ফল – ৮৬ রানে জয়ী অস্ট্রেলিয়া