রেকর্ড রান তাড়া করে সমতায় ফিরল ইংল্যান্ড

Looks like you've blocked notifications!
ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

৩৩৭ রানের পাহাড় সমান লক্ষ্য। তাড়া করতে হলে রেকর্ড গড়তে হবে ইংল্যান্ডকে। ব্যাট করতে নেমে সেটাই করেছে ইংলিশরা। রেকর্ড রান তাড়া করে ভারতকে হারিয়েছে সফরকারীরা। এই জয়ের মাধ্যমে ভারতের বিপক্ষে সিরিজে ১-১ ব্যবধানে সমতা ফিরিয়েছে ইংল্যান্ড।

গতকাল শুক্রবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড।

এর আগে ভারতের বিপক্ষে তিনশর উপরে রান তাড়া করে জেতা হয়নি ইংল্যান্ডের। সর্বোচ্চ ২৬৫ রান তাড়া করে জিতেছিল ইংলিশরা। তাও অনেক আগে। এরপর ২০১১ সালে দুটি তাড়া করেছিল, তবে সেই দুটিই টাই হয়েছিল।

এদিন আগে ব্যাট করতে নেমে লোকেশ রাহুলের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৩৩৬ রান সংগ্রহ করে ভারত। ১১৪ বলে ১০৮ রান করেন রাহুল। তাঁর সেঞ্চুরিটি সাজানো ছিল সাত বাউন্ডারি ও দুই ছক্কায়। ৭৯ বলে ৬৬ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। এ ছাড়া ৪০ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেন পন্ত।

জবাব দিতে নেমে জনি বেয়ারেস্টো আর বেন স্টোকসের দুর্দান্ত ব্যাটিংয়ে ৪৩.২ ওভারেই জয় তুলে নেয় ইংল্যান্ড। ১১২ বলে ১২৪ রান করেন বেয়ারেস্টা। যাতে ছিল ১১ বাউন্ডারি ও সাতটি ছক্কা। সেঞ্চুরির আক্ষেপ থেকে যায় স্টোকসের। ঠিক ৯৯ রানের মাথায় আউট হন তিনি। ৫২ বলে তাঁর ইনিংসে ছিল ১০টি ছক্কা ও চারটি বাউন্ডারি।

আগামী রোববার একই মাঠে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৫০ ওভারে ৩৩৬/৬ (রোহিত ২৫, ধাওয়ান ৪, কোহলি ৬৬, রাহুল ১০৮, পন্ত ৭৭; হার্দিক ৩৫, ক্রুনাল ১২*, শার্দুল ০*; স্যাম ৭-০-৪৭-১, টপলি ৮-০-৫০-২, টম ১০-০-৮৩-২, স্টোকস ৫-০-৪২-০, মইন ১০-০-৪৭-০, রশিদ ১০-০-৬৫-১)।

ইংল্যান্ড: ৪৩.৩ ওভারে ৩৩৭/৪ (রয় ৫৫, বেয়ারস্টো ১২৪, স্টোকস ৯৯, মালান ১৬* বাটলার ০, লিভিংস্টোন ২৭*; ভুবনেশ্বর ১০-০-৬৩-১, প্রসিধ ১০-০-৫৮-২, শার্দুল ৭.৩-০-৫৪-০, কুলদিপ ১০-০-৮৪-০, ক্রুনাল ৬-০-৭২-০)।

ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী।

সিরিজ: ৩ ম্যাচের সিরিজ ১-১ সমতায়।

ম্যান অব দ্য ম্যাচ: জনি বেয়ারস্টো।