রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয়

Looks like you've blocked notifications!

সেরি আ-তে ফেরার ম্যাচে আলো ছড়িয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো-পাওলো দিবালা। দুই তারকার গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছিল জুভেন্টাস। ব্যতিক্রম হয়নি গতকাল শুক্রবার লেসের বিপক্ষে ম্যাচটিতেও। দুই তারকাই গোল করেছেন। সঙ্গে জালের দেখা পেয়েছেন গনসালো হিগুয়াইন ও মাটাইস ডি লিখট। তাতে সেরি আয় আরেকটি দুর্দান্ত জয় পেল জুভেন্টাস।

আলিয়াঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে লেসের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে জুভেন্টাস। এর আগে প্রথম লেগে তুরিনের ক্লাবটিকে ১-১ গোলে রুখে দিয়েছিল লেস।

গতকাল ম্যাচের শুরুটা বেশ গোছালো করে লেস। ১৬ মিনিটে ভালো সুযোগও পায়। কিন্তু স্বাগতিক রক্ষণের ভুলে বল পেয়ে গোলকরক্ষক বরাবর মেরে সুযোগ নষ্ট করেন মার্কো মানকোসু।

এর মধ্যে ৩১ মিনিটে ধাক্কা খায় লেস। বল নিয়ন্ত্রণে নিতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন ডিফেন্ডার ফাবিও লুসিওনি। তাঁকে বাধা দিচ্ছিলেন রদ্রিগো বেন্তানকুর। তাঁকে ফাউল করে লাল কার্ড দেখেন লুসিওনি। ফলে ১০ জনের দলে পরিণত হয় লেস। এর পরই দাপট বাড়ে জুভেন্টাসের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় জুভেন্টাস। ডি-বক্সের বাইরে থেকে পায়ের জোরালো শটে বল ঠিকানায় পাঠান দিবালা। লিগে আর্জেন্টাইন তারকার নবম গোল এটি।

৬১তম মিনিটে ডি বক্সে রোনালদো ফাউলের শিকার হলে পোনাল্টি পায় জুভেন্টাস। পেনাল্টি থেকে সফল স্পটকিকে ব্যবধান বাড়ান পতুর্গিজ ফরোয়ার্ড। চলতি আসরে এটি তাঁর ২৩তম গোল।

এরপর ৮৩ মিনিটে ব্যবধান বাড়ান হিগুয়াইন। দুই মিনিট পর দগলাস কস্তার পাস থেকে ডি লিখট গোল করলে ৪-০ গোলের বড় জয় নিশ্চিত হয় তুরিনের ক্লাবটির।

এ জয়ের মাধ্যমে চলতি লিগে ২৮ ম্যাচে ২২ জয় ও তিন ড্রয়ে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল তুরিনের ক্লাবটি। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লাৎসিও। আর, ৫৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান এবং ২৫ পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে আছে লেস।