লাহোরে দিনেই খেলবে বাংলাদেশ

Looks like you've blocked notifications!

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তারিখ নির্ধারণ করা হলেও এত দিন সময়ের ব্যাপারে কিছু জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অবশেষে গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ম্যাচ শুরুর সময় জানিয়েছে পিসিবি। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রতিটি ম্যাচই ফ্লাডলাইটের আলোতে নয় দিনে অনুষ্ঠিত হবে।

পিসিবি চেয়েছিল, দিবারাত্রিই ম্যাচগুলো হোক। শেষ পর্যন্ত সেটা আর হচ্ছে না। লাহোরে টি-টোয়েন্টি সিরিজের প্রতিটি ম্যাচ শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায় (বাংলাদেশ সময় বেলা ৩টা)।

তবে সময়সূচি নিয়ে বাংলাদেশের খুশি হওয়ার কারণ নেই। স্পিনে শক্তিশালী বাংলাদেশ এবার পাকিস্তান যাচ্ছে পেসারদের নিয়ে। জানা যায়, লাহোরের তাপমাত্রা নাকি নেমে আসছে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। রাতে ম্যাচ হবে বলেই পেসারদের নিয়ে স্কোয়াড সাজিয়েছে বিসিবি। কারণ, শীত আর ঘন কুয়াশা-শিশিরে স্পিনারদের খুব বেশি কিছু করার থাকবে না; বরং পেসাররা ভালো করতে পারবেন। সেটা ভেবেই পেস বিভাগে জোর দিয়েছেন নির্বাচকরা। কিন্তু বাংলাদেশের কৌশল বিফলে গেল। রাতে নয়, দিনের আলোতেই প্রতিটি ম্যাচ খেলতে হবে মাহমুদউল্লাহদের।

আজ বুধবার রাত ৮টায় বিসিবির বিশেষ বিমানে ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় দল। সেখানকার স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় লাহোর পৌঁছাবে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ খেলতে তিন ধাপে পাকিস্তান সফরে যাবে টাইগাররা। লাহোরে ২৪ থেকে ২৭ জানুয়ারি প্রথম ধাপে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ তিনটি অনুষ্ঠিত। দ্বিতীয় ধাপে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে।

এপ্রিলে একমাত্র ওয়ানডে ও দ্বিতীয় টেস্ট খেলতে আবার পাকিস্তান যাবে বাংলাদেশ। করাচিতে ওয়ানডে ও দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে ম্যাচ ও পরে ৫ থেকে ৯ এপ্রিল দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

পাকিস্তানে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছে বিসিবি, যাতে একমাত্র চমক হিসেবে এসেছেন ২০ বছর বয়সী তরুণ পেসার হাসান মাহমুদ।

টি-টোয়েন্টি দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

টি-টোয়েন্টি সিরিজের সূচি

২৪ জানুয়ারি : প্রথম টি-টোয়েন্টি

২৫ জানুয়ারি : দ্বিতীয় টি-টোয়েন্টি

২৭ জানুয়ারি : তৃতীয় টি-টোয়েন্টি

* প্রতিটি ম্যাচ লাহোরে