লিটনের পঞ্চাশে ১০০ পেরোল বাংলাদেশ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ। ছবি : বিসিবি

ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ের পর আবারও ইতিহাস গড়ার হাতছানি সাকিব-মিরাজদের সামনে। এবার টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশের লক্ষ্য লাল-সবুজের প্রতিনিধিদের। সেই লক্ষ্যে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে শুরুতে ব্যাটিং করছে বাংলাদেশ। ব্যাট হাতে ভালো শুরু করেছিল দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। রনি আউট হলেও দুর্দান্ত ফিফটি তুলে নিয়েছেন লিটন।

লিটনের ফিফটিতে বাংলাদেশের দলীয় স্কোর ১৪ ওভার শেষে ১২২ রান। আজ মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে আস্থার প্রতিদান দিয়েছেন রনি-লিটন। ৭ ওভারে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ৫৩ রান তুলে ফেলেছিল লিটন-রনি জুটি। তবে জুটি আর বড় করা হয়নি তাদের। দলীয় ৫৫ রানের মাথায় রশিদের বলে রশিদকেই ক্যাচ দিয়ে ফেরেন রনি। ২২ বলে ২৪ রান করে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটার। রনি ফেরার পর শান্তকে নিয়ে জুটি গড়েন লিটন। প্রথম দুই ম্যাচে নামের প্রতি সুবিচার করতে না পারলেও এই ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠেছেন লিটন। তুলে নিয়েছেন ৪১ বলে অর্ধশতক।

বাংলাদেশ একাদশে আজ নাসুমের পরিবর্তে স্পিনার তানভীর ইসলাম ও আফিফ হোসেনের পরিবর্তে একাদশে ফিরেছে শামীম পাটোয়ারি। আজকের ম্যাচ দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হলো স্পিনার তানভীরের। বিপিএলে দুর্দান্ত খেলা এই স্পিনার জাতীয় দলের জার্সিতে জ্বলে উঠতে পারেন কি না তাই এখন দেখার বিষয়।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটিকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। এই ফরম্যাটের বিশ্ব চ্যাম্পিয়ন তারা। প্রথম দুই ম্যাচ হেরে গেলেও ঘুরে দাঁড়ানোর শক্তি আছে জস বাটলারদের। নিজেদের শক্তি কাজে লাগিয়ে ইংলিশরাও চাইবে শেষ ম্যাচে জয় নিয়ে বাড়ি ফিরতে। এবার সাকিবদের সামনে সেই লক্ষ্য পূরণ হয় কি না, সেটাই দেখার অপেক্ষা। সিরিজ ইতিহাস গড়া শেষ বাংলাদেশের। সামনে এখন হাতছানি ঐতিহাসিক সিরিজটাকে আরও রাঙিয়ে নেওয়ার। মধুর সমাপ্তি ঘটানোর।