লিডস ইউনাইটেডকে উড়িয়ে দিল ম্যান ইউ

Looks like you've blocked notifications!
দারুণ শুরু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ছবি : সংগৃহীত

দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার ব্রুনো ফার্নান্দেজ। আর চারটি গোলের পেছনে অবদান রেখেছেন ফ্রান্সের তারকা ফুটবলার পল পগবা। তাঁদের নৈপুণ্যে লিডস ইউনাইটেডকে ৫-১ গোলে উড়িয়ে নতুন মৌসুম শুরু করল ম্যানচেস্টার ইউনাইটেড।

ব্রুনো ফার্নান্দেজের হ্যাটট্রিক ছাড়া ম্যান ইউর হয়ে আরও গোল করেছেন ম্যাসন গ্রিনউড ও ফ্রেড। লিডসের হয়ে একমাত্র গোলটি করেন ডিফেন্ডার লুক আইলিং।

এদিনের সাফল্যে রেকর্ড ১৯ বার জয় দিয়ে প্রিমিয়ার লিগ অভিযান শুরু করল ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয় সর্বোচ্চ ১৮টি জয় পেয়েছে চেলসি।

এই ম্যাচের প্রথমার্ধে কিছুটা লড়াই করেছিল লিডস। তবে প্রথমার্ধে ফার্নান্দেজের গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার। দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা ফেরায় লিডস। এরপর প্রতিপক্ষের আক্রমণের সামনে আর দাঁড়াতে পারেনি মার্সেলো বিয়েলসার ছেলেরা। ৩০তম মিনিটে পোগবা-ফার্নান্দেজের দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় ম্যানচেস্টার। মাঝমাঠ থেকে বল বাড়ান পোগবা। ডান পা দিয়ে তা নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফের্নান্দেস।

ম্যচের ৫২ মিনিটে বাঁ পায়ের শটে আবার এগিয়ে যায় ম্যান ইউ। এবার গোল করেন গ্রিনউড। দুই মিনিটের মাথায় বক্সের ডান প্রান্ত থেকে বা পাঁয়ের শটে ব্যবধান ৩-১ করে দেন ব্রুনো ফার্নান্দেজ। এই দুটি গোলের পেছনে অ্যাসিস্ট করেছিলেন পোগবা। ম্যানচেস্টার ইউনাইটেডের অষ্টম ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে এক ম্যাচে তিনটি অ্যাসিস্ট করলেন পল পগবা। ম্যাচের ৬০ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন ফার্নান্দেজ। এবার ডি-বক্সের বাঁ প্রান্তে ভিক্তর লিনদেলোভের থ্রু বল পেয়ে ডান পায়ের শটে গোলটি করেন ২৬ বছর বয়সী এই পর্তুগিজ মিডফিল্ডার। পোগবার চতুর্থ অ্যাসিস্ট ৬৮তম মিনিটে। এবার ফরাসি মিডফিল্ডারের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে ব্যবধান ৫-১ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেড।