শিষ্যদের নিয়ে খুশি লিওনেল স্কালোনি

Looks like you've blocked notifications!
আর্জেন্টিনা ফুটবল দল। ছবি : সংগৃহীত

শুরুতে ধাক্কা খাওয়া আর্জেন্টিনা এখন গ্রুপ চ্যাম্পিয়ন। যতই ম্যাচ আসছে মেসিদের জৌলুস যেন ততই বাড়ছে। এবার সিঁড়ির বড় ধাপ। লক্ষ্য কোয়ার্টার ফাইনাল।

আগামী ৩ ডিসেম্বর দিবাগত রাত ১টায় আহমেদ বিন আলী স্টেডিয়ামে দ্বিতীয় পর্বের খেলায় মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা। ওইদিন জিতলে নিশ্চিত হবে কোয়ার্টার ফাইনাল।

গ্রুপ পর্বের তিন ম্যাচে মেসিরা যেভাবে খেলেছেন, তাতে অস্ট্রেলিয়াকে হারাতে হয়তো বেগ পেতে হবে না। তবে সতর্ক রয়েছেন কোচ লিওনেল স্কালোনি। তিনি বলেছেন, 'খেলোয়াড়েরা ভালো করায় আমি খুশি। তবে লক্ষ্য থেকে সরে যেতে চাই না। অস্ট্রেলিয়াকে আমরা দুর্বল হিসেবে নিচ্ছি না। তাঁদের বিপক্ষে দলের সেরাটাই দিতে চাই। তাই এখন উল্লাস করা আমার জন্য জরুরি নয়।'

কাতার বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হেরে খারাপ শুরু হয়েছিল আর্জেন্টিনার। তবে মেক্সিকো এবং পোল্যান্ডের বিপক্ষে ২ গোলের জয়ে সে ক্ষত সেরে গেছে। মেসিরা হয়েছেন 'সি' গ্রুপের চ্যাম্পিয়ন।

এদিকে 'ডি' গ্রুপের রানার্সআপ দল অস্ট্রেলিয়া। গ্রুপ পর্বের তিন ম্যাচের দুটিতে জয় ও এক হার নিয়ে দ্বিতীয় পর্বে উঠেছে তাঁরা। 

কাতার বিশ্বকাপ দিয়ে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি খেলছেন পাঁচ বিশ্বকাপ। ২০০৬, ২০১০, ২০১৪ এবং ২০১৮ সাল পর্যন্ত শিরোপা জিততে ব্যর্থ হয়েছেন তিনি। এবার  ২০২২ কাতার বিশ্বকাপ জয়ের জন্য মুখিয়ে রয়েছেন মেসি।

পোল্যান্ডের বিপক্ষে খেলা শেষে মেসি বলেছেন, 'মেক্সিকোর বিপক্ষে জিতে আমাদের মনে অনেক শান্তি এসেছিল। আর পোল্যান্ডের বিপক্ষে আমরা জিতব ভেবে মাঠে নেমেছিলাম। কিন্তু আমি পেনাল্টি মিস করায় অনেক রাগ হচ্ছিল। নিজেকে অসহায় মনে হচ্ছিল। তবে আমার এই ভুলের পর দল আরও শক্তিশালী হয়ে উঠেছে। আমরা জানতাম যে, একবার প্রথম গোল হয়ে গেলে, পুরো খেলা বদলে যাবে। সেটিই হয়েছে। তবে আমার ভুল না হলে আরও আগে উদযাপনটা পেয়ে যেতাম।'