শীর্ষস্থান হারালেন সাকিব

Looks like you've blocked notifications!
বাংলাদেশি তারকা সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়া সিরিজে দারুণ পারফর্ম করে টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছিলেন সাকিব আল হাসান। অনেকদিন পর শীর্ষে উঠে বেশি দিন ধরে রাখতে পারেননি তা। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজে সাফল্য না পেয়ে হতাশ হতে হয়েছে তাঁকে। দ্বিতীয় স্থানে নেমে গেছেন এই বাংলাদেশি তারকা অলরাউন্ডার।

আইসিসির ওয়েবসাইটের খবরে জানা গেছে, সাকিব ১৬ রেটিং পয়েন্ট হারিয়েছেন। এখন তাঁর রেটিং পয়েন্ট ২৭৫। শীর্ষে উঠে গেছেন  আফগানিস্তানের মোহাম্মদ নবি। আফগান অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ২৮৫।

অবশ্য টি-টোয়েন্টির বোলিং র‍্যাঙ্কিংয়ে  মুস্তাফিজুর রহমান এগিয়েছেন দুই ধাপ। কাটার-মাস্টার দশম স্থান থেকে অষ্টম স্থানে উঠে এসেছেন।

টি-টোয়েন্টির বোলিং র‍্যাঙ্কিংয়ে ২৫ ধাপ এগিয়ে নাসুম আহমেদ ১৫তম ও ৪ ধাপ এগিয়ে মেহেদী ২০তম স্থানে জায়গা করে নিয়েছেন। দুজনেরই এটি ক্যারিয়ারসেরা র‍্যাঙ্কিং।

টি-টোয়েন্টির বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার তাবরাইজ শামসি। টি-টোয়েন্টির ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন ইংল্যান্ডের দাভিদ মালান।

ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন পাকিস্তানের বাবর আজম। এই ফরম্যাটে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।  আর অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।