শেরেবাংলায় বাপ্পি লাহিড়িকে স্মরণ

Looks like you've blocked notifications!
বিপিএলের ম্যাচে বাপ্পি লাহিড়িকে স্মরণ। ছবি : বিসিবি

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ডিসকো কিং খ্যাত উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে সংগীতজগতে। শোকের প্রভাব পড়েছে ক্রীড়া জগতেও। আজ বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে শেরেবাংলায় স্মরণ করা হয়েছে জনপ্রিয় এই কণ্ঠশিল্পীকে।

বিপিএলের সঙ্গে জড়িয়ে আছে বাপ্পি লাহিড়ির নাম। কারণ বিপিএলের প্রথম আসরে উদ্বোধনী অনুষ্ঠানে থিম সং গেয়েছিলেন সদ্যপ্রয়াত সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ি।

মিরপুর শেরেবাংলায় নিজের সুর ও সংগীত আয়োজনে বিপিএলের থিম সং ‘বিপিএল কাপ’ গেয়ে শোনান এই কিংবদন্তি শিল্পী। সে সময় তাঁর সঙ্গে ছিলেন ভারতের আরেক শিল্পী শান ও বাংলাদেশের সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ।

তাই আজ বুধবার বিপিএল খেলা চলাকালীন প্রয়াত শিল্পীকে স্মরণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ানস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই ম্যাচের প্রথম ইনিংস শেষে জায়ান্ট স্ক্রিনে ভেসে আসে বাপ্পি লাহিড়ির ছবি। সেখানে লেখা ছিল, ‘রিমেমবারিং বাপ্পি লাহিড়ি ১৯৫২-২০২২)’।

গতকাল মঙ্গলবার রাত ১১টা ৪৫ মিনিটে মুম্বাইয়ের জুহুর ক্রিটিকেয়ার হাসপাতালে জীবনাবসান হয়েছে বাপ্পি লাহিড়ির। আজ সকালে হাসপাতালের তরফ থেকে সংগীতশিল্পীর মৃত্যুসংবাদ জানানো হয়।

আগামীকাল বৃহস্পতিবার বাপ্পি লাহিড়ির শেষকৃত্য হবে। পরিবার জানিয়েছে, বাপ্পির একমাত্র ছেলে বাপ্পা লাহিড়ি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস থেকে বৃহস্পতিবার ভোরে ফিরছেন। তার পরেই মুম্বাইয়ের পবন হংস মহাশ্মশানে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে লাহিড়ির।

বাপ্পি লাহিড়ি শেষ বার প্রকাশ্যে আসেন সালমান খানের ‘বিগ বস-১৫’ এর মঞ্চে।