শোয়েব আখতারের নামে স্টেডিয়ামের নামকরণ

Looks like you've blocked notifications!
শোয়েব আখতারের নামে পাকিস্তানের একটি স্টেডিয়ামের নামকরণ হয়েছে। ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতারের নামে দেশটির একটি স্টেডিয়ামের নামকরণ হয়েছে। নিজের নামে স্টেডিয়ামের নামকরণ দেখে ভাষা হারিয়ে ফেলেছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস। টুইট করে নিজেই জানিয়েছেন এ খবর।

দেশের জার্সি গায়ে পাকিস্তানকে অনেক সাফল্য এনে দিয়েছেন শোয়েব। সে তিনি বাইশ গজ থেকে অবসর নিলেও ক্রিকেট থেকে দূরে চলে যাননি। এবার জীবনের অন্যতম সেরা ‘উপহার’ পেলেন তিনি। রাওয়ালপিণ্ডির ঐতিহাসিক কেআরএল স্টেডিয়ামটির নাম বদলে শোয়েবের নামে করা হয়েছে। তাঁর দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারকে সম্মান জানিয়েই এই স্বীকৃতি দেওয়া হয়েছে। যা দেখে আপ্লুত সাবেক পাক পেসার।

নিজেই সেই খবর পোস্ট করে টুইটারে লিখেছেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে ঐতিহাসিক কেআরএল স্টেডিয়ামটি শোয়েব আখতার স্টেডিয়ামে নামাঙ্কিত হয়েছে। সাধারণত নিজের অনুভূতি জানানোর ক্ষেত্রে শব্দের অভাব হয় না। কিন্তু আজ আমি সত্যিই ভাষা হারিয়েছি। এ জন্য প্রত্যেককে ধন্যবাদ। আপনারা সবসময় আমায় ভালবাসা ও সম্মান দিয়েছেন।’

সাবেক এই তারকা পেসার আরও লিখেছেন, ‘চিরকাল পাকিস্তানের জন্য নিজের সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টা করেছি। দেশের মুখ উজ্জ্বল করেছি। আজ গর্বের সঙ্গে পাকিস্তানের স্টারটি বুকে লাগিয়ে রাখি।’

১৯৯৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল শোয়েব আখতারের। দীর্ঘ ১৪ বছরের ক্যারিয়ারে খেলেছেন ১৬৩টি ওয়ানডে, ৪৬টি টেস্ট ও ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে যথাক্রমে ২৪৭, ১৭৮ ও ১৯টি উইকেটের নিয়েছেন তিনি। দেশের জন্য খেলার জন্য এমন বিরাট স্বীকৃতিতে অভিভূত শোয়েব।