শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি নিতে ডিপিএলে খেলবেন সাকিব

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসান। ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজের প্রস্তুতি হিসেবে দেশের ঐতিহ্যবাহী ক্লাব টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগের বাকি অংশে খেলবেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি লিজেন্ডস অব রূপগঞ্জে যোগ দিয়েছেন।

ক্লাবটির চেয়ারম্যান লুৎফর রহমান বাদল আজ মঙ্গলবার ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী ১৫ মে শুরু হতে যাওয়া লঙ্কানদের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে সাকিবকে পাওয়া নিয়ে আলোচনা হচ্ছে। শেষ পর্যন্ত এর অবসান হয়েছে।

সাকিব প্রথমে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন। গ্রুপ পর্ব শেষে সুপার সিক্সে উঠতে পারেনি মোহামেডান। এখন তিনি রূপগঞ্জের হয়ে খেলার ছাড়পত্র পান। দলটি ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে।

এ ব্যাপারে রূপগঞ্জের চেয়ারম্যান লুৎফর রহমান বাদল  বলেন, ‘আমাদের পরের ম্যাচ থেকে সাকিবকে পাওয়া যাবে। এটি লিগে আমাদের অবস্থানের কারণে নয়, তার সঙ্গে আমার সম্পর্ক ভালো এবং সে খেলতে চেয়েছিল (কিছু ম্যাচ অনুশীলন করার জন্য) কারণ তার কিছু (আন্তর্জাতিক) ম্যাচ আছে।’  

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের পর থেকে সাকিব কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। পারিবারিক কারণে টেস্টের আগে দক্ষিণ আফ্রিকা থেকে জরুরি দেশে ফিরতে বাধ্য হয়েছিলেন তিনি। শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে ৮ মে।

এদিকে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ সুপার লিগে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে যোগ দেন। তারা গ্রুপ পর্বে খেলতে পারেননি। মোহামেডান তাঁদের ছেড়ে দেয়।